মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ ০০:০০ টা

এক কাঁঠাল নিয়ে সংঘর্ষে নিহত ৩

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জে মসজিদের কাঁঠাল নিলাম নিয়ে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ৫০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের হাসনাবাজ গ্রামে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে নিহতরা হলেন হাসনাবাজ গ্রামের আবদুল লতিফের ছেলে নুরুল হক (৪৫), আবদুস সুফির ছেলে বাবুল মিয়া (৫০) ও আবদুল বাছিরের ছেলে শাহজাহান মিয়া (৫৫)। সংঘর্ষে আহত ফয়জুন নূরের ছেলে নূরুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হাসনাবাজ গ্রামের সরাই মড়ল ও মালদার আলী গোষ্ঠীর মধ্যে জমিজমা ও আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এমন অবস্থায় গত শুক্রবার জুমার নামাজের পর মসজিদের একটি কাঁঠাল নিলামে তোলার পর ৩০০ টাকায় বিক্রি করা হয়। এ সময় মালদার গ্রুপ শেখ ফরিদ মসজিদ থেকে বের হয়ে বলেন, ‘নামাজ শেষে নিলাম ডাক দিলে কাঁঠালের মূল্য আরও বেশি পাওয়া যেত।’ তার এ কথা নিয়ে দুই পক্ষের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে হাতাহাতি শুরু হয়। তবে একপর্যায়ে তৃতীয় পক্ষের লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হলেও মালদার গ্রুপের লোকজন সরাই মড়ল গ্রুপের কাছ থেকে প্রতিশোধ নেওয়ার প্রস্তুতি নেয়। সে অনুযায়ী গতকাল গ্রামের রাস্তায় লোকজন জড়ো করা হয়। একপর্যায়ে উভয়পক্ষ বিপুল সংখ্যায় দেশি অস্ত্র নিয়ে রক্ষক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, সংঘর্ষে জড়িত চারজনকে আটক করেছে পুলিশ। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পৃথক হাসপাতলে তিনটি লাশের ময়না তদন্ত চলছে।

সর্বশেষ খবর