রবিবার, ২৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

মঞ্চ ভেঙে পড়ল বিএনপির তারুণ্যের সমাবেশের

নিজস্ব প্রতিবেদক

ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল বিএনপির তিন সহযোগী সংগঠনের ‘তারুণ্যের সমাবেশ’-এর মঞ্চ নেতা-কর্মীদের ভারে ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। পরে ভেঙে যাওয়া মঞ্চের সামনে একটি পিকআপ ভ্যানে মঞ্চ করে সমাবেশ পরিচালনা করা হয়।

গতকাল বেলা ২টার দিকে সমাবেশের মূল কার্যক্রম শুরুর আগে এ ঘটনায় এক সাংবাদিকসহ কয়েকজন আহত হয়েছেন। আহতরা হলেন বাংলা টিভির সিনিয়র রিপোর্টার শিউলি আক্তার (৪০) ও রামপুরা এলাকার ছাত্রদল কর্মী নাইম হোসেন (২২)। ঢাকা মেডিকেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, শিউলি বাঁ পায়ের পাতায় ব্যথা পেয়েছেন। তাকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। আর  নাইমের বাঁ পায়ের হাড়ে ফ্র্যাকচার রয়েছে।

তাকে ভর্তি রাখা হয়েছে। সাংবাদিক শিউলি জানান, মঞ্চে উঠে তিনি বিএনপি নেতাদের বক্তব্য নিচ্ছিলেন, এ সময় হঠাৎ মঞ্চ ভেঙে পড়ে। দেখা যায়, দুপুর ২টার দিকে মাইকে নেতারা বারবার মঞ্চ থেকে নেমে যাওয়ার অনুরোধ করলেও কেউ শোনেননি। একপর্যায়ে হঠাৎ মঞ্চটি ভেঙে পড়ে। এতে লাল কার্পেটসহ যেসব চেয়ার ছিল, সেগুলো নিচে এলোমেলোভাবে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে। যে বড় ব্যানারটি টাঙানো ছিল, সেটাও বেঁকে যায়। পরে ছোট একটা সাদা পিকআপ ভ্যান এনে অস্থায়ী মঞ্চ করা হয়। তাতে কয়েকটি চেয়ার ও বক্তৃতার ডায়াস স্থাপন করা হয়। সেই পিকআপে চেয়ারে বসেন বিএনপি মহাসচিব, সমাবেশের সভাপতি যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানি, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। এ দুর্ঘটনার কিছুক্ষণ পর ৩টার দিকে বিএনপি জনসমাবেশস্থলে আসেন মির্জা ফখরুল। নেতা-কর্মীদের ভিড় ডিঙিয়ে তাকে নিয়ে আসতে স্বেচ্ছাসেবকদের বেগ পেতে হয়। বিকাল ৩টা ২৫ মিনিটে তার উপস্থিতিতে সমাবেশের কার্যক্রম শুরু হয়। বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল বেশ কয়েকটি বিভাগের পর রাজধানীতে এই ‘তারুণ্যের সমাবেশ’ করছে। বিএনপি মহাসচিব সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর