বুধবার, ২৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

দেশে কিছু একটা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

দেশে কিছু একটা হচ্ছে

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশে একটা কিছু হচ্ছে। সময় বদলাচ্ছে। এমন কিছু হচ্ছে যা সবকিছু উল্টে-পাল্টে দিতে পারে। তিনি গতকাল জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত ‘কর্তৃত্ববাদী দুঃশাসন : সংকট উত্তরণে রাষ্ট্র সংস্কারের ৩১ দফা’ শীর্ষক আলোচনা সভায় বক্তৃতা করছিলেন। এর আয়োজক : ‘গণতন্ত্র মঞ্চ’।

রাজধানী ঢাকাকে অচল করতে দেওয়া হবে না- ক্ষমতাসীন দলের নেতার এমন বক্তব্য প্রসঙ্গে মান্না বলেন, ঢাকা যে অচল হয়ে যেতে পারে, এই ভয় করছে সরকারই। বিরোধী দলের সভা-সমাবেশের আগে সরকার নিজেরাই বাস বন্ধ করে দিয়ে ঢাকা অচল করে দেয়। আমরা এমন আশঙ্কাই করছি। তিনি বলেন, দেশের ৭০ ভাগ জনগণের সমর্থন নাকি তাদের রয়েছে। তাহলে একটা নিরপেক্ষ নির্বাচন দিন, সেই ভোটে ৭০ ভাগ ভোট পেয়ে আপনারা জিতে যান। কিন্তু তারা সেটা করবেন না। কারণ তারা জানে, তাদের পতনের ঘণ্টা বেজে গেছে। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্রসংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলা প্রমুখ।

আ স ম আবদুর রব বলেন, দেশে এখন একটা ফ্যাসিবাদী সরকার আছে, যারা সংবিধান মানে না। ক্ষমতার জন্য সরকার বদল আমরা চাই না। আমরা নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই। তিনি বলেন, আমাদের মধ্যে কেউ বিশ্বাসঘাতকতা করে নির্বাচন করলে জনগণের কাঠগড়ায় তাঁদের বিচার হবে। সভাপতির ভাষণে সাইফুল হক বলেন, আওয়ামী লীগ পায়ে পাড়া দিয়ে ঝগড়া বাধাতে চায়। তারা সহিংসতা না করলে বিরোধী দল শান্তিপূর্ণ কর্মসূচি করবে। তিনি বলেন, সরকারকে রাজনৈতিকভাবে পদত্যাগ করতে বাধ্য করতে না পারলে দেশের অবস্থার পরিবর্তন হবে না। জোনায়েদ সাকি বলেন, আমরা আমাদের মতো করে নির্বাচন করব, কিছু আসন ছেড়ে দেব, গুলি করতে হলে গুলি করব, ভোট কারচুপি করব- ইনিয়েবিনিয়ে সরকার ও তাদের নেতারা এটাই বলতে চাইছে।

সর্বশেষ খবর