বুধবার, ২৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সরকার সংঘাত সৃষ্টি করতে চায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে সহিংসতা ছড়িয়ে দিতে চায়। আওয়ামী লীগ তাদের ২৪ তারিখের প্রোগ্রাম ২৭ তারিখে নিয়ে গেছে। কেন? কারণ তারা জনগণের সঙ্গে সংঘাত করতে চায়। তখনই কেউ সহিংসতা চায় যখন তার জনসমর্থন হারিয়ে যায়। আওয়ামী লীগও তার জনসমর্থন হারিয়ে ফেলেছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট আয়োজিত ‘আইনজীবী সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, আমরা কোনো সংঘাত চাই না। কেন সংঘাতে যাব! আমাদের সঙ্গে জনগণ আছে। বরং যারা জনবিচ্ছিন্ন তারাই সংঘাত সৃষ্টি করে ভয়ভীতি দেখিয়ে গায়েবি মামলা দিয়ে গুম খুন করে ক্ষমতা আঁকড়ে রাখতে চায়। কোনো লাভ নেই, জেগে উঠেছে জনতা, অবৈধ সরকারকে বিদায় নিতেই হবে।

সমাবেশে ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আইনজীবীরা অংশ নেন। লইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক, গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। মির্জা ফখরুল বলেন, ‘ওবায়দুল কাদের (আওয়ামী লীগ সাধারণ সম্পাদক) বলেছেন- বিএনপি দেশে অরাজকতা সৃষ্টির জন্য সীমান্তে অস্ত্র জড়ো করছে। তিনি (কাদের) কোন সময় এটা বলছেন, যখন দেশের জনগণ এ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে এক হয়ে রাজপথে নেমেছে, একটা আন্দোলন চালিয়ে যাচ্ছে। তার এ বক্তব্য বিরোধী দলের ওপর অস্ত্র ব্যবহারের চক্রান্ত।’

সর্বশেষ খবর