শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিচারব্যবস্থাকে হাতিয়ার করছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিচারব্যবস্থাকে হাতিয়ার করছে সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার ব্যবস্থাকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার। বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন-নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। সমগ্র জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে। গতকাল দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে  সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায়ের প্রতিবাদে আজ শুক্রবার ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশের নতুন কর্মসূচি ঘোষণা করেন। ঢাকায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব বলেন, দেশ ও জাতির অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, আর এ আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন, তাঁর নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এ রায় দেওয়া হয়েছে। শুধু তারেক রহমানপূরণ, যে জোবাইদা রহমান রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন, তাঁকেও এ রায়ে সাজা দেওয়া হয়েছে। শুধু রাজনৈতিক উদ্দেশ্যে এ রায় দেওয়া হয়েছে। এ রায় দিয়ে চলমান আন্দোলনকে স্তব্ধ করে দেওয়া যাবে না। মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে যে ধরনের মামলায় সাজা দেওয়া হয়েছে, একই ধরনের মামলায় আওয়ামী লীগ নেতাদের খালাস দেওয়া হচ্ছে। শেখ হাসিনার বিরুদ্ধে ১৫টি মামালা ছিল। এ আদালতকে ব্যবহার করে সব মামলা উঠিয়ে নেওয়া হয়েছে। অথচ বিএনপি নেতাদের ২৫ বছর আগের মামলায় ফাঁসির আদেশ দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে গণ অধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুরের ওপর হামলার প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বরকত উল্লাহ বুলু, আবদুস সালাম, রুহুল কবির রিজভী আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আহত নূরকে দেখতে হাসপাতালে ফখরুল : বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রহারে আহত গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নূরকে দেখতে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল দুপুরে নয়াপল্টনে পার্টি অফিসে সংবাদ সম্মেলন শেষ করে হাসপাতালে যান তিনি। এ সময় বিএপি মহাসচিব ডাকসুর সাবেক ভিপি নূরের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে নুরুল হক নূর বেধড়ক মারধরের শিকার হন বলে গণ অধিকার পরিষদের পক্ষ থেকে অভিযোগ করা হয়।

সর্বশেষ খবর