শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
পুলিশের কাজে বাধা

নূরসহ সাতজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি ও মামলার আসামি বিন ইয়ামিন মোল্লাকে নিজ বাসায় আশ্রয় দেওয়া এবং আসামিকে গ্রেফতার করতে গেলে পুলিশের কাজে বাধা দেওয়ায় গণ অধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় নূরসহ তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও চারজনকে আসামি করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পক্ষ থেকে বুধবার রাতে হাতিরঝিল থানায় মামলাটি করা হয়। গতকাল ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, নিজ বাসভবনে এক আসামিকে আশ্রয় দেওয়া ও পুলিশের কাজে বাধা দেওয়ায় নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে।

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আওলাদ হোসেন জানান, বুধবার রাতে ডিবি পুলিশের এক সদস্য বাদী হয়ে নূরসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি ডিবি তদন্ত করবে। কেন্দ্রীয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি মামলার আসামি বিন ইয়ামিন মোল্লা নুরুল হক নূরের বাসায় অবস্থান করছেন, এমন সংবাদের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাতে নূরের বাসায় অভিযানে যায় ডিবি। এ সময় আসামিকে গ্রেফতারে সহায়তা না করে উল্টো ফেসবুক লাইভে যান নূর। দরজা না খোলায় পরে ডিবির টিম দরজা ভেঙে নূরের বাসায় ঢুকে আসামিকে গ্রেফতার করে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করে ডিবি।

নূরের বাসায় বলপূর্বক প্রবেশের ব্যাখ্যা দাবি : রাতের বেলায় গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নূরের বাসায় দরজা ভেঙে গোয়েন্দা পুলিশের প্রবেশের আইনি ব্যাখ্যা দাবি করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। একই সঙ্গে রাষ্ট্রীয় মদদে ছাত্রলীগ ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনের পরিবর্তে দখলদার সন্ত্রাসী সংগঠনে অধঃপতিত হয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। গতকাল এক বিবৃতিতে সাইফুল হক বলেন, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে নুরুল হক নূর ও তার সহযোগীদের ওপর ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের হামলা গুন্ডামি ছাড়া আর কিছু নয়। কোনো ধরনের উসকানি ছাড়া বিরোধীদের ওপর ছাত্রলীগের ধারাবাহিক হামলা প্রমাণ করছে ছাত্রলীগ ঐহিত্য হারিয়ে সন্ত্রাসী সংগঠনে পরিণত হয়েছে। এর আগের রাতে গোয়েন্দা বিভাগের সদস্যরা যেভাবে নূরের বাসার দরজা ভেঙে প্রবেশ করেছে ও ছাত্র অধিকার পরিষদের সভাপতিকে গ্রেফতার করেছে, তা রাষ্ট্রীয় সন্ত্রাসের আর এক নমুনা। দেশের প্রচলিত আইন এসব তৎপরতাকে অনুমোদন করে না। তিনি অবিলম্বে নুরুল হক নূরের ওপর হামলাকারী ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করেন। একই সঙ্গে রাতের বেলায় তার বাসায় বলপূর্বক প্রবেশের পরিপূর্ণ আইনানুগ ব্যাখ্যা দাবি করেন।

সর্বশেষ খবর