রবিবার, ১৩ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

পান থেকে চুন খসলেই ওয়াশিংটন ভিসানীতির হুমকি দেয় : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর কোনো দেশেই ওয়াশিংটন হস্তক্ষেপ করতে পারে না। শুধু বাংলাদেশে পান থেকে চুন খসলেই আমাদের নিষেধাজ্ঞা দেবে, ভিসানীতি দেবে এমন হুমকি-ধমকি দেয়।

গতকাল বিকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্বাচিপের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করবেন না। আপনারা যেটি চান, সেটি হবে না। এ অবস্থায় বিএনপি ইচ্ছা হলে নির্বাচনে আসবে, না হলে যা খুশি তাই করবে। তত্ত্বাবধায়ক সরকার হবে না, শেখ হাসিনা পদত্যাগ করবেন না, সংসদ বিলুপ্ত হবে না। তিনি বলেন, গণতন্ত্র আছে বলেই উন্নয়নের মুখ দেখছে বাংলাদেশ। বিএনপি এর সুবিধা নেওয়ার চেষ্টা করে। দেশের উন্নয়নে তারা প্রশংসা করতে পারে না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ করে ওবায়দুল বলেন, বিদ্বেষের রাজনীতি করলে আজীবন আপনাদের বিরোধী দল থাকতে হবে। আজকে বিশ্বব্যাংক বাংলাদেশের উন্নয়নকে অনুসরণ করছে। আইএমএফসহ সারা দুনিয়া বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। এ দুঃসময়েও বাংলাদেশের যে উন্নয়ন অগ্রগতি তা সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। কিন্তু বিএনপি শুধু জ্বালায় জ্বালায় মরে।

 তাদের অন্তরজ্বালা। বিএনপিকে উদ্দেশ করে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবেন না? ক্ষমতা কি আপনার বাপ দাদার? ক্ষমতার মালিক আল্লাহপাক এবং এ দেশের জনগণ। সেতুমন্ত্রী বলেন, বিএনপির এক দফা খাদে পড়ে মরণ যন্ত্রণায় ছটফট করতেছে। বিএনপি এখন মিছিল ডাকলে লম্বায় কমে যায়।  তিনি আরও বলেন, ১৫ আগস্ট কিংবা একুশে আগস্টসহ সব হত্যাকান্ড এবং ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড জিয়া পরিবারের সদস্যরা। স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিল ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।

সর্বশেষ খবর