মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

বিদেশিদের পেছনে ঘুরে লাভ নেই

নিজস্ব প্রতিবেদক

বিদেশিদের পেছনে ঘুরে লাভ নেই

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি লাখ লাখ ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করে কিছু বিবৃতি আনতে পেরেছে। এখন তাদের কাছে স্পষ্ট হয়ে গেছে বিদেশিদের পেছনে ঘুরে কোনো লাভ নেই। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এই আলোচনা সভার আয়োজন করে। প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কাজী রফিক, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভুঁইয়া, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ পোস্ট-এর সম্পাদক শরীফ শাহাবুদ্দিন, সিনিয়র সাংবাদিক শফিকুল করিম সাবু, কার্তিক চ্যাটার্জি, রফিকুল ইসলাম রতন, তরুণ তপন চক্রবর্তী প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির দাবি কেউ সমর্থন করে না। যে কারণে এখন তারা সুর পরিবর্তন করেছে। বলছে ভারত, আমেরিকা, যুক্তরাজ্য কী বলল তাতে কিছু যায় আসে না। তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে সরকার যখন কঠোর ব্যবস্থা নিচ্ছিল তখন খালেদা জিয়া বলেছিলেন, কিছু মানুষকে নাকি ধরে নিয়ে যাওয়া হয়, কিছুদিন আটক রাখা হয় তারপর যখন তাদের চুল দাড়ি লম্বা হয় তখন জঙ্গি আখ্যা দেওয়া হয়। একইভাবে সম্প্রতি জঙ্গি আটকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন, আন্দোলনে মানুষের দৃষ্টি অন্যদিকে নেওয়ার জন্য নাকি জঙ্গি নাটক করা হয়েছে। যেমন চেয়ারম্যান তেমন তার মহাসচিব। এসব ঘটনাতে প্রমাণিত হয় জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে মির্জা ফখরুল ইসলাম ও বিএনপির নেতারা। তিনি আরও বলেন, আমরা জঙ্গি নির্মূল করতে পারিনি, তবে জঙ্গি দমন করেছি। জঙ্গি নির্মূল করতে পারতাম যদি বিএনপি জঙ্গিগোষ্ঠীকে পৃষ্ঠপোষকতা না করত। জঙ্গিগোষ্ঠীকে যারা পৃষ্ঠপোষকতা করে তাদের কোনো বিদেশি শক্তি সমর্থন করে না। তাদের সঙ্গে বিদেশিরাও নেই, দেশের জনগণও নেই।

সর্বশেষ খবর