বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা
খুলনা মেডিকেল

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ, পাল্টাপাল্টি কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে তুচ্ছ ঘটনায় শিক্ষার্থীদের সঙ্গে ওষুধ ব্যবসায়ীদের সংঘর্ষের পর পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়া হয়েছে।

জানা গেছে, সোমবার রাতে মেডিকেল কলেজের কে-৩২ ব্যাচের এক শিক্ষার্থী হাসপাতালের সামনে ওষুধ কিনতে যান। তিনি ওই ব্যবসায়ীকে ওষুধের দাম থেকে কমিশন (১০ শতাংশ) বাদ দিতে বলেন। কিন্তু এতে রাজি হননি ওই ব্যবসায়ী। এ নিয়ে ওই শিক্ষার্থীর সঙ্গে ব্যবসায়ীর বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। এরপর ওই শিক্ষার্থী ক্যাম্পাসে ফিরে অন্য শিক্ষার্থীদের ঘটনা জানায়। তারা একত্রিত হয়ে ওই দোকানে গেলে দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে দুই পক্ষের ১৫-২০ জন আহত হয়। পরে এ ঘটনায় অভিযুক্ত ওষুধ ব্যবসায়ী-কর্মচারীদের গ্রেফতার দাবিতে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন। ইন্টার্ন চিকিৎসকদের সংগঠনের সভাপতি ডা. সাইফুল ইসলাম অন্তর গতকাল জানান, অভিযুক্তদের গ্রেফতার না করা হলে নিরাপত্তার স্বার্থে হাসপাতাল কেন্দ্রিক আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

অন্যদিকে শিক্ষার্থীদের বিরুদ্ধে হামলা ভাঙচুরের অভিযোগ তুলে সোমবার রাত থেকে হাসপাতালের সামনে সব ওষুধের দোকান বন্ধ রেখেছে ব্যবসায়ীরা। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে বিপাকে পড়েছেন হাসপাতালে ভর্তি সাধারণ রোগী ও স্বজনরা। এ বিষয়ে খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, ওষুধের দোকানিরা মারধর করে ১৫ ছাত্রকে আহত করেছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিসি (সাউথ) শেখ ইমরান জানান, পুলিশ হামলাকারীদের আটকের চেষ্টা করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর