মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

সেদিন কোনো নেতাই যাননি ৩২ নম্বরে

নিজস্ব প্রতিবেদক

সেদিন কোনো নেতাই যাননি ৩২ নম্বরে

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগস্ট আক্রান্ত হওয়ার পর দলের অনেকের সঙ্গেই কথা বলেছেন, আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন। সেদিন যদি কোনো সিনিয়র নেতা বঙ্গবন্ধুর সাহায্যে এগিয়ে আসার জন্য আহ্বান জানাতেন তাহলে এই ঘৃণ্য ঘটনা ঘটত না। বঙ্গবন্ধুকে বাঁচানো যেত।

গতকাল ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা সদরে ক্যাপ্টেন তাজুল ইসলাম অডিটরিয়ামে ১৫ আগস্ট ও ২১ আগস্টের শহীদদের স্মরণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম।

ক্যাপ্টেন তাজ বলেন, ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। সেখানে ছাত্রলীগের সবাই ছিলেন। বঙ্গবন্ধু আক্রান্ত হওয়ার খবর জানার পর দলীয় কোনো নেতা আহ্বান জানালে ছাত্রলীগের সবাই মিছিল নিয়ে সেখানে যেতেন এবং বঙ্গবন্ধুকে বাঁচানো যেত। কিন্তু কোনো নেতাই সেদিন বঙ্গবন্ধুর ডাকে ৩২ নম্বরে যাননি, তাঁর সাহায্যে এগিয়ে আসেননি।

সর্বশেষ খবর