শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ছাত্র সমাবেশ আজ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ছাত্র সমাবেশ আজ। জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ৫ লক্ষাধিক নেতা-কর্মী সমবেত করার জন্য প্রস্তুতি নিয়েছে সংগঠনটি। এই সমাবেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা চতুর্থ মেয়াদে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে শপথ নেবে ছাত্রলীগ। সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্র সমাবেশ থেকে সরকারের উন্নয়নগুলো ছাত্র সমাজের পাশাপাশি তরুণ ভোটারদের মাঝে পৌঁছাতে নির্দেশনা দেবেন ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা। সরকার প্রধানের বার্তা নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এই সংগঠনটির সর্বস্তরের নেতা-কর্মীরা নেমে পড়বেন নৌকার জন্য ভোট প্রার্থনায়- এমনটাই প্রত্যাশা করছে ছাত্রলীগের শীর্ষ নেতারা।

এ প্রসঙ্গে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সারা দেশের সর্বস্তরের ছাত্রলীগ নেতা-কর্মী তথা ছাত্রসমাজের পাঁচ লক্ষাধিক প্রতিনিধিরা অংশ নেবেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি একটি গাইড লাইন দেবেন। সেই গাইড লাইন অনুযায়ী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে ছাত্র সমাজ ঐক্যবদ্ধভাবে কাজ করবে।’

সংবাদ সম্মেলন : গতকাল দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশের সর্বশেষ প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাদ্দাম হোসেন বলেন, আমরা একটি ঐতিহাসিক টার্নিং পয়েন্টের সামনে দাঁড়িয়ে। এই সমাবেশ শুধু ছাত্রলীগের মধ্যে সীমাবদ্ধ নেই, দেশের পাঁচ কোটি শিক্ষার্থীর একটি প্রতীকী সমাবেশে পরিণত হয়েছে। শুধু সংখ্যায় বৃহত্তম নয়, এই ছাত্রসমাবেশের রাজনৈতিক প্রভাব রাজনৈতিক ইতিহাসে একটি অবিশ্বাস্য পরিবর্তন নিয়ে আসবে। সমাবেশে আগত ছাত্রসমাজের স্লোগান হবে ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’। সারা বিশ্বকে আমরা জানিয়ে দেবো ‘নো কম্প্রোমাইজ উইথ দ্য কিলার্স’। জানিয়ে দেবো স্মার্ট বাংলাদেশের পক্ষে আমাদের আগমনী রায়।

 

 

 

সর্বশেষ খবর