শনিবার, ৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শাহজালালে কোটি টাকার সোনাসহ একজন আটক

নিজস্ব প্রতিবেদক

যাত্রীদের সাহায্য করার আড়ালে সোনা চোরাচালানের সময় মিট অ্যান্ড গ্রিট সেবাদানকারী বেসরকারি প্রতিষ্ঠান ‘শুভেচ্ছা’র এক কর্মীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় ১ কেজি ২৭৬ গ্রাম ওজনের ১১টি সোনার বার জব্দ করা হয়েছে, যার বাজারমূল্য প্রায় ১ কোটি ২২ লাখ টাকা।

গতকাল সকালে শুভেচ্ছার কর্মী মো. রাজুকে সোনার বারসহ আটক করা হয় বলে জানান এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। তিনি বলেন, শুভেচ্ছার সিনিয়র কাস্টমার রিপ্রেজেনটেটিভ রাজুর অযাচিত মুভমেন্ট ও প্রশ্নবিদ্ধ আচরণে সন্দেহ হয় এপিবিএনের গোয়েন্দা দলের। রাজুকে ১ নম্বর লাগেজ বেল্টের কাছে টয়লেটে প্রবেশ করতে দেখা যায়। একই সঙ্গে সেখানে যাত্রীদের সঙ্গে কোনো কিছু বিনিময় করেন বলেও সন্দেহ করা হয়। পরে অ্যারাইভাল কনকোর্স হলের টয়লেটের সামনে থেকে তাকে আটক করা হয়। এ সময় তাকে আর্মড পুলিশের অফিসে এনে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। তল্লাশি করে কালো রঙের পাওয়ার ব্যাংকের ভিতর ১০টি এবং রাজুর পকেটে ১টি সোনার বার পাওয়া যায়। 

এপিবিএন বলছে, দুবাই থেকে আসা যাত্রীর কাছ থেকে এসব সোনার বার নিয়েছেন রাজু। এর বিনিময়ে তাকে খুশি করে দেওয়া হবে বলে জানান পাচারকারীরা। মোবাইলে সোনা পাচারকারী চক্রের সদস্যরা প্রথমে রাজুর সঙ্গে যোগাযোগ করেন, কাজ শেষে তাকে পাওনা বুঝিয়ে খুশি করে দেওয়া হবে বলে কথা দেন তারা। রাজুর গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানায়।

সর্বশেষ খবর