বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

দিল্লিতে রোহিতের ব্যাটে ঝড়

ক্রীড়া প্রতিবেদক

দিল্লিতে রোহিতের ব্যাটে ঝড়

আইসিসি বিশ্বকাপে শীর্ষ ফেবারিট হিসেবে ভারত নিজেদের ধরে রেখেছে। টানা দুই ম্যাচ জয় করেছে স্বাগতিকরা। গতকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে দারুণ পারফর্ম করেন রোহিত শর্মারা। বল হাতে আগুন ঝরান জশপ্রীত বুমরাহ, পান্ডিয়া, কুলদ্বীপরা। ব্যাট হাতে ঝড় তোলেন রোহিত শর্মা। ভারতীয় বোলারদের সামলে স্পোর্টিং উইকেটে আফগানিস্তান ৮ উইকেটে ২৭২ রান করে। ভারত ৩৫ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়। টস জিতে ব্যাটিংয়ে নেমে বেশ ভালোই খেলছিল আফগানরা। রাহমানুল্লাহ গুরবাজ (২১ রান), ইব্রাহিম জাডরান (২২ রান) এবং রহমত শাহ (১৬ রান) অল্প রানে সাজঘরে ফিরলেও উইকেটে দাঁড়িয়ে যান হাসমতুল্লাহ শহিদি ও আজমতুল্লাহ ওমরজাই। দুজন মিলে চতুর্থ উইকেট জুটিতে করেন ১২১ রান। আজমতুল্লাহ ৬৯ বলে ৬২ রান করেন ২টি চার ও ৪টি ছক্কার মারে। হাসমতুল্লাহ করেন ৮৮ বলে ৮০ রান। তিনি ৮টি চার ও ১টি ছক্কা হাঁকান। দুজনের ব্যাটিং দেখে অনেকেই ভেবেছিল তিনশর বেশি রান করবে আফগানিস্তান। তবে শেষ দিকে রানের গতি ধরে রাখতে পারেনি তারা। হাসমতুল্লাহ ও আজমতুল্লাহ আউট হওয়ার পর বাকিরা কেউই ২০ রানও করতে পারেননি। মোহাম্মদ নবী ১৯ ও রশিদ খান ১৬ রান করে আউট হন। ৫০ ওভারে আফগানরা সংগ্রহ করে ৮ উইকেটে ২৭২ রান। ভারতের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন জশপ্রীত বুমরাহ। তিনি ১০ ওভারে ৩৯ রান দেন। এ ছাড়া হার্দিক পান্ডিয়া ২টি এবং শার্দুল ঠাকুর ও কুলদ্বীপ যাদব ১টি করে উইকেট শিকার করেন। ভারতীয় বোলারদের দাপটে বড় স্কোরের পথে এগোতে পারেনি আফগানিস্তান। স্বাগতিক ভারত এবারের বিশ্বকাপে শীর্ষ ফেবারিট। তাদের জন্য আফগানদের ছুড়ে দেওয়া লক্ষ্যটা বেশ ছোটই হয়ে যায়! উইকেটে নেমেই প্রমাণ দেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক ঝড়ো গতিতে রান যোগ করতে থাকেন উইকেটে। আফগান বোলারদের কোনো কৌশলই কাজে দেয়নি। মাত্র ৬৩ বলেই তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছেন রোহিত। শেষ পর্যন্ত ৮৪ বলে ১৩১ রান করে আউট হন। বিরাট কোহলি ৫৬ বলে ৫৫ ও ইশান কিষান ৪৭ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন। টানা দুই ম্যাচ জিতে রান রেটে ভারত এখন দ্বিতীয় অবস্থানে রয়েছে।

 তিনি ৫টি চারের পাশাপাশি ২টি ছক্কা হাঁকান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রোহিত শর্মা ৮০ বলে ১৩০ রান করে উইকেটে টিকে ছিলেন। ১৬টি চারের পাশাপাশি ছক্কা হাঁকিয়েছেন ৫টি। ২৭৩ রানের লক্ষ্যে খেলতে নামা ভারত ২৩ ওভারেই করে ১৯৪ রান।

ভারত নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে পরাজিত করে। দ্বিতীয় ম্যাচেও দারুণ খেলল দলটা। প্রতিপক্ষকে শক্ত হয়ে দাঁড়ানোর সুযোগটাই দেননি রোহিতরা।

সর্বশেষ খবর