রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির ঘুম হারাম হয়ে গেছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার পতনের জন্য মির্জা ফখরুল এখন আজরাইলের সঙ্গে যোগাযোগ করছেন। গতকাল রাজধানীর কাওলায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল নাকি শেখ হাসিনাকে আর সময় দেবেন না। সময় দেওয়ার তুমি কে? সময় দেওয়ার মালিক আল্লাহতায়ালা ও এই দেশের জনগণ। আর কেউ নন। ইদানীং আবার পিটার হাসের সঙ্গে কথাবার্তা বলে বাইরে এসে আজরাইলের সঙ্গেও কথা বলে। আজরাইল নাকি আমাদের মাথার চারপাশে ঘুরছে। শেখ হাসিনার মাথার চারপাশে আজরাইল। হেতু কী, সময় নাই! ফখরুল সাহেব, শেষ পর্যন্ত আজরাইলে আপনাকে আছর করেছে। আজরাইলের সঙ্গে কথা কন সরকার পতনের জন্য। পদযাত্রায় কাজ হয়নি, বিক্ষোভে কাজ হয়নি, গোলাপবাগের গরুর হাটেও কাজ হয়নি, পল্টনের পদযাত্রায়ও কাজ হয়নি। এখন আজরাইলের সঙ্গে কথা বলছেন। আজরাইলের পর আর কাকে দেখাবেন?

তিনি বলেন, নিষেধাজ্ঞা আর আসে না, এখন কর্মীদের কী বলবেন ? এত দিন বলেছেন, আমেরিকা আসছে। কোথায় নিষেধাজ্ঞা? এখন তাদের (বিএনপি) আর কোনো উপায় নেই। উপায় আছে একটা সেটা হলো, আমেরিকা যদি কখনো নিষেধাজ্ঞা নিয়ে আসে। দুই সেলফিতেই কাজ হয়ে গেছে। নয়াদিল্লির সেলফি, নিউইয়র্কের সেলফি। দুই সেলফিতে ওদের ঘুম হারাম হয়ে গেছে।

 আমেরিকার প্রেসিডেন্ট শেখ হাসিনার সঙ্গে, শেখ হাসিনার মেয়ের দিল্লিতে একবার, নিউইয়র্কে একবার সেলফি তোলার পরও তাদের লজ্জা-শরম নেই।

ক্ষমতার জন্য শেখ হাসিনা ঘোরাঘুরি করছেন, মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বিদেশে কারও কাছে ক্ষমতার জন্য ঘোরাঘুরি করতে যান না। তিনি বিদেশে যান বাংলাদেশের জন্য। বাংলাদেশের জনগণের জন্য। অর্থনীতিকে বাঁচাতে।

সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কারণে বিএনপির অন্তর্জ্বালা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনা উন্নয়ন করে ওদের জ্বালা বাড়িয়ে দিয়েছেন। অন্তর্জ্বালায় এরা মরছে। শেখ হাসিনা থাকলে এই দেশের আরও উন্নয়ন হবে। জনগণ বিশ্বাস করে আজকের এই সংকট, বিশ্ব সংকট শেখ হাসিনা সামলাচ্ছেন। জনগণ এখনো মনে করে বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার চেয়ে সৎ, দক্ষ, পরিশ্রমী, জনপ্রিয়, জনদরদি নেতা আর একজনও নেই।

বিএনপি আমলের নানা ‘অপকর্ম’ তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের মাটিতে তাদের ক্ষমতায় ফিরে আসার কোনো অধিকার নেই। এরা অন্ধকারের জীব। এরা ভোট চুরি করে। এরা অর্থ পাচার করে।

সর্বশেষ খবর