মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

খালেদা জিয়ার নাইকো মামলার বাদীকে জেরা

নিজস্ব প্রতিবেদক

নাইকো দুর্নীতি মামলার বাদী দুদকের তৎকালীন সহকারী পরিচালক মাহবুবুল আলমকে দ্বিতীয় দিনের মতো জেরা করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী। এদিন জেরা শেষ না হওয়ায় ১৯ অক্টোবর এ মামলার পরবর্তী দিন ধার্য করেন আদালত। কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী এজলাসে মামলাটির বিচার চলছে। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে এই মামলায় মামলার বাদীকে দ্বিতীয় দিনের মতো জেরা করেন খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া। এর আগে গত ১২ সেপ্টেম্বর মামলার বাদী মাহবুবুল আলম তার জবানবন্দি শেষ করেন। গত ২৩ মে আদালতে সাক্ষ্য দেওয়া শুরু করেন তিনি। এরপর আসামি গিয়াস উদ্দিন আল মামুন ও সেলিম ভূঁইয়ার পক্ষে তাদের আইনজীবী তাকে জেরা করেন। গত ১০ অক্টোবর খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী তাকে জেরা শুরু করেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার নামে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

গত ১৯ মার্চ এই মামলায় চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত। এরপর মামলার চার্জ গঠনের বৈধতা প্রশ্নে হাই কোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ৩০ আগস্ট বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাই কোর্ট বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেন।

সর্বশেষ খবর