বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি নেতা দুলু কারাগারে ১১ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় সাবেক ভূমি উপমন্ত্রী ও নাটোর-২ আসনের এমপি এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই মামলার অন্য ১১ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল ঢাকার মহানগর হাকিম আলী হায়দার শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ভোলা যুবদলের সভাপতি জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, মাকছুদুর রহমান, গোলাম মোস্তফা, আবির ইসলাম সাত্তার, তাজ মোহাম্মদ খান ওরফে মামুন, শিমুল মিয়া, সোহেল, মোস্তাক হোসেন মুন্না, আবদুল মান্নান শেখ বাবু ও শাহীনূর রহমান।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান জোনাল টিমের এসআই রিপন মিয়া বাড্ডা থানায় করা মামলায় আসামিদের আদালতে হাজির করেন। তাদের মধ্যে দুলুকে কারাগারে আটক এবং অন্য ১১ আসামির প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামি পক্ষে বোরহান উদ্দিন, মহসিন মিয়া প্রমুখ আইনজীবীরা জামিন শুনানি করেন।

আদালত সূত্র জানায়, দুলুর জামিন শুনানিতে তার আইনজীবীরা বলেন- তিনি অসুস্থ, ক্যান্সারের রোগী। কেমো নিতে বিদেশে যাবেন। তার অবস্থা খুব খারাপ। তাকে জামিন দিন। বেঁচে থাকলে তার বিচার হবে। অন্য আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আইনজীবীরা। উভয় পক্ষের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর