বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

অবরোধে সহিংসতায় নিহত ৩

বিভিন্ন স্থানে সংঘর্ষ আগুন ভাঙচুর, ১৭ পুলিশসহ আহত ২ শতাধিক

নিজস্ব প্রতিবেদক

অবরোধে সহিংসতায় নিহত ৩

অবরোধের প্রথম দিন গতকাল রাজধানীতে বাসে আগুন। কিশোরগঞ্জে সংঘর্ষে নিহতের স্বজনদের আহাজারি আর্তনাদ -বাংলাদেশ প্রতিদিন

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সহিংসতায় তিনজনের মৃত্যু হয়েছে। ঢাকা, নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জে আহত হয়েছেন অন্তত ১৭ পুলিশ সদস্য। সারা দেশে আহতের সংখ্যা ২ শতাধিক। রাজধানীতে সহিংসতার মাত্রা তীব্র না হলেও বিভিন্ন এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানীতে পুলিশ ও র?্যাবের পাশাপাশি বর্ডার গার্ড (বিজিবি) সতর্ক অবস্থানে ছিল। তবে এর মধ্যেই দুটি বাসে আগুন দেওয়া হয়েছে। বিএনপি দাবি করেছে- অবরোধের প্রথম দিনে তাদের সাত নেতা-কর্মী নিহত হয়েছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করেন। কিশোরগঞ্জে ছাত্রদল নেতা ও কৃষক দল নেতা নিহতের প্রতিবাদে আজ আধাবেলা হরতাল ডেকেছে জেলা বিএনপি। এ ছাড়া সিলেট বিভাগে আধা বেলা হরতাল ডেকেছে সিলেট জেলা যুবদল। যুবদল নেতা নিহতের ঘটনায় এ হরতাল ডাকা হয়। গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ প- হয়ে যাওয়ার পর বিএনপির ডাকে দেশজুড়ে তিন দিনের অবরোধ চলছে। গতকাল ছিল অবরোধের প্রথম দিন। শেষ হবে কাল বৃহস্পতিবার।

সরেজমিন দেখা গেছে, সকাল থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, জিপিও, সচিবালয়ের সামনে, সুপ্রিম কোর্ট, প্রেস ক্লাব, কাকরাইল, শাহবাগ, পান্থপথ, ফার্মগেট, জাতীয় সংসদ এলাকায় প্রতিটি মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সার্বিক নিরাপত্তা প্রস্তুতি জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমাদের টহল দলসহ বিভিন্ন ইউনিট কাজ করছে। রাজধানীর প্রবেশমুখ, গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে মোড়ে  পুলিশের কড়া নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের বিপরীত পাশে বিএনপি-জামায়াতের হামলায় চকবাজার থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। গতকাল দুপুর ২টার দিকে ঘটনাটি ঘটে। আহতরা হলেন চকবাজার থানার পরিদর্শক তদন্ত জাকির হোসেন (৪১), অপারেশন আবদুল হালিম (৪৩), সাব ইন্সপেক্টর শুভংকর রায় (৩৮)।পরিদর্শক অপারেশন আবদুল হালিম বলেন, হঠাৎ করে ঢাকা মেডিকেলের নতুন গেট দিয়ে বিএনপি-জামায়াতের প্রায় ২০০ নেতা-কর্মী মিছিল বের করে রাস্তায়। এ সময় তাদের সামনে যেতেই ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে জাকির হোসেনের ঠোঁট ফেটে যায় এবং তাদের শরীরে আঘাত লাগে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নেন। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় প্রেস ক্লাবের সামনে যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নিয়মিত যাতায়াতকারী দুটি বাসে হামলা করেছে অবরোধকারীরা। গতকাল সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নারায়ণগঞ্জগামী স্বপ্নচূড়া ও মুন্সীগঞ্জগামী রজতরেখা বাস দুটি হামলার শিকার হয়।

নারায়ণগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজারে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা। এ সময় পুলিশসহ আহত হয়েছে অন্তত ২০ জন। আহত পুলিশ সদস্যরা হলেন- পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা, কনস্টেবল মতিন ও মাছুম।  গতকাল সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাঁচরুখী এলাকায় বিক্ষোভ করে কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সমর্থিত নেতা-কর্মীরা। তারা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এ সময় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশকে লক্ষ্যে করে বিএনপি নেতা-কর্মীরা ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করে। এ সময় অগ্নিসংযোগের পাশাপাশি একাধিক যানবাহন ভাঙচুর করা হয়েছে। কিশোরগঞ্জ : গতকাল সকালে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষে দুজন নিহত ও পুলিশ সদস্যসহ শতাধিক আহত হয়েছেন। নিহতরা হলেন কুলিয়ারচর উপজেলার ছয়সুতি ইউনিয়ন কৃষক দলের সভাপতি বিল্লাল হোসেন রনি (৩৫) ও ছাত্রদল নেতা রেফায়েত উল্লাহ তনয় (২৩)। অন্যদিকে, ভৈরব ও কিশোরগঞ্জ সদরেও পুলিশের সঙ্গে বিএনপি ও জামায়াত নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে অন্তত  ৩০ জন আহত হয়েছেন।

পুলিশ ও অন্যান্য সূত্রে জানা গেছে, সকালে কুলিয়ারচর উপজেলার ছয়সুতি বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ চলাকালে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতা-কর্মীরা রামদা, রড, লাঠিসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর চড়াও হন। পুলিশ পিছু হটে পাশের একটি বিল্ডিংয়ের নিচতলায় গিয়ে আশ্রয় নেয়। বিএনপি নেতা-কর্মীরা এ সময় তিন দিক থেকে পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ঢিল ছুড়তে থাকে। একপর্যায়ে পুলিশ গুলি ছুড়লে দুজন নিহত হন।  বিক্ষোভকারীদের অস্ত্রের আঘাত ও ইটপাটকেলে কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফাসহ ১৫ পুলিশ আহত হয়েছেন। নিহত রেফায়েত উল্লাহ তনয়ের চাচা আবুল কালাম ও ভগ্নিপতি ফয়সাল মিয়া জানান, রেফায়েত উল্লাহ তনয় দুই বছর আগে বিয়ে করেন। তার ছয় মাসের একটি শিশু সন্তান রয়েছে। জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া জানান, কুলিয়ার চরে বিএনপির শান্তিপূর্ণ অবরোধে পুলিশ বিনা উসকানিতে গুলি চালিয়েছে। পুলিশের গুলিতে বিএনপির দুজন নিহত হয়েছেন বলে দাবি করেন তিনি। কুলিয়ারচরসহ জেলার বিভিন্ন স্থানে পুলিশের হামলায় বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন দাবি করে তিনি জানান, আহতরা গোপনে বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন। কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ দুজন নিহত ও কুলিয়ারচর থানার ওসিসহ ১৫ পুলিশ আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কুলিয়ারচরে পূর্ব পরিকল্পিতভাবে দুষ্কৃতকারীরা হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা করেছে। পুলিশ আত্মরক্ষার্থে এবং সাধারণ মানুষের জানমাল রক্ষার্থে গুলিবর্ষণ করে। নিহত দুজন পুলিশের গুলিতে নাকি নিজেরাই হত্যাকান্ড ঘটিয়ে পুলিশের ওপর দায় চাপাতে চাচ্ছে, ময়নাতদন্ত রিপোর্টে সেটা জানা যাবে বলে দাবি করেন তিনি। সিলেট : সিলেট-ঢাকা মহাসড়কের সিলেট অংশের বিভিন্ন স্থানে গাছ ফেলে ও আগুন দিয়ে অবরোধ করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর করেছে এবং আগুন দেওয়ার চেষ্টা করেছে অবরোধ সমর্থকরা। রেললাইনেও আগুন দিয়েছে তারা। সকাল সাড়ে ৮টার দিকে লালাবাজার এলাকায় ১০-১২টি মোটরসাইকেল নিয়ে মহাসড়ক অবরোধের চেষ্টা করেন যুবদল নেতা-কর্মীরা। এ সময় পুলিশের গাড়ি দেখে পালানোর চেষ্টা করেন তারা। পালানোর সময় গাছে ধাক্কা লেগে মোটরসাইকেল থেকে পড়ে দিলু আহমদ জিলু নামের যুবদলের এক নেতা গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে তিনি মারা যান। নিহত জিলু গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য ও গোলাপগঞ্জ উপজেলার দক্ষিণ মদনগৌরী এলাকার এলাইছ মিয়ার ছেলে। নোয়াখালী : নোয়াখালীতে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের গায়েবি মামলা দিয়ে গণগ্রেফতারের অভিযোগ উঠেছে। তারা বলছে, ১৬টি গায়েবি মামলায় ১ হাজার ১৮০ জনকে আসামি করা হয়েছে। ৩০ নেতা-কর্মী আটক করেছে পুলিশ। ফেনী : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের মোহাম্মদ আলী বাজার এলাকায় অবরোধে সমর্থনে টায়ারে আগুন দিয়ে পিকেটিং করার সময় ফেনী পৌর ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলামকে আটক করেছে পুলিশ।  ময়মনসিংহ : সকাল পৌনে ১০টার দিকে নগরীর পাটগুদাম ব্রিজ মোড় এলাকায় মিছিল করে বিএনপি। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রেলক্রসিংয়ে পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া দেয়। এ সময় সড়কের পাশে থাকা বিআরটিসি বাসসহ যানবাহনের গ্লাস ভাঙচুরের ঘটনা ঘটে।

কুমিল্লা : কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টায় পুলিশের সঙ্গে জামায়াত ও বিএনপি সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও ফাঁকা গুলির ঘটনা ঘটে। মহাসড়কের কুমিল্লা আদর্শ সদর উপজেলার ঝাগুরজুলি এলাকায় এ ঘটনা ঘটে। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, বিএনপি-জামায়াতের কর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় তারা ইটপাটকেল ছুড়ে মারলে পুলিশের একটি গাড়ির কাচ ভেঙে যায়। পুলিশের কয়েকজন সদস্যের গায়ে ইট পড়ে। দুজন আহত হয়েছেন। আমরা একজনকে আটক করেছি। মুন্সীগঞ্জ : ভোর সাড়ে ৪টায় জেলার সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া কলেজগেট এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করা হয়। এ সময় কয়েকটি যাত্রীবাহী বাসে ইটপাটকেল নিক্ষেপ করে পিকেটাররা। ব্রাহ্মণবাড়িয়া : জেলা থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। নাশকতা এড়াতে গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে যৌথবাহিনী টহল দিচ্ছে। গতকাল সকালে শহরের পাওয়ার হাউস রোডে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপির একাংশের নেতা-কর্মীরা। অন্যদিকে দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার পশ্চিম মেড্ডা এলাকায় অবরোধের সমর্থনে বিএনপির আরেকটি অংশ বিক্ষোভ মিছিল বের করলে ধাওয়া করে জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। বগুড়া : বগুড়ার একাধিক স্থানে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, মহাসড়ক অবরোধ, চোরাগুপ্তা হামলা, অগ্নিসংযোগ ও যানবাহনে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। গতকাল সকাল থেকেই বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ঢাকা-বগুড়া, বগুড়া-রংপুর ও বগুড়া-নওগাঁ সড়কে অবস্থান নিয়ে এই ভাঙচুর চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাঁদানে গ্যাস ছোড়ে। এসব ঘটনায় পাঁচ বাসযাত্রী ও আওয়ামী লীগের চার কর্মীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। জেলায় অতিরিক্ত পুলিশ ছাড়াও বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন।

বাগেরহাট : অবরোধে তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে ও মোংলা বন্দরে। স্বাভাবিক রয়েছে দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মোংলাবন্দরে পণ্যবোঝাই ও খালাস কাজ। অবরোধ চলাকালে পুলিশ বিএনপি-জামায়াতের ২৫ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে।

খুলনা : খুলনা থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ ছিল। অধিকাংশ বাস সার্ভিসের নির্দিষ্ট রুটে যাত্রা বাতিল করা হয়। আন্তজেলা রুটগুলোতে বাস চললেও যাত্রী কম থাকায় সময়মতো ছাড়েনি। বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে। যাত্রী সংকট ও পরিবহন ভাঙচুরের আশঙ্কায় দূরপাল্লার গণপরিবহন বন্ধ রয়েছে বলে জানিয়েছেন আন্তজেলা বাস-মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন। পুলিশ বিভিন্ন স্থান থেকে বিএনপির ৩৭ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। এর মধ্যে নগরে ১০ ও তিন উপজেলায় ২৭ জনকে গ্রেফতার করা হয়। জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান বলেন, ডুমুরিয়ায় ১৩, বটিয়াঘাটায় ৮ ও দাকোপে ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রাম : বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কয়েকটি স্থানে বিএনপি নেতা-কর্মীরা পিকেটিং করলে ধাওয়া করে আটক করেছে ২০-২৫ জন নেতা-কর্মীকে। অবরোধের প্রথম দিনে নগরী থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। আন্তনগর বাস ও অন্যান্য পরিবহনও ছিল হাতেগোনা।

সোমবার রাতে নগরীর জিইসি এলাকার একটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এরপর থেকে বাস মালিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইপিজেড থানার সিমেন্ট ক্রসিং এলাকায় একটি লোকাল বাসে যাত্রীবেশে উঠে আগুন লাগিয়ে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ছাড়া অক্সিজেন এলাকায় পার্কিং অবস্থায় রাখা একটি বাসেও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। নগরীর আকবরশাহ এলাকায় গাড়ি ভাঙচুর ও ভাঙচুরের চেষ্টার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বোয়ালখালী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নুরুন্নবী চৌধুরীকে সোমবার দিবাগত রাতে ৮টার দিকে উপজেলা সদর থেকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে গত সেপ্টেম্বর মাসে দায়ের হওয়া একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

রাজশাহী : রাজশাহী নগরীসহ বিভিন্ন স্থানে রাস্তার টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করেছে বিএনপি-জামায়াত ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সকাল থেকে দুপুর পর্যন্ত রাবির প্রধান গেটের সামনে ছাত্রদলের নেতৃবৃন্দ বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। নগরীর লিলি হলের মোড়ে যুবদলের নেতৃবৃন্দ রাস্তা অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ ও বিক্ষোভ করে। এ ছাড়া নগরীর খড়খড়ি বাইপাস এলাকায় জামায়াতা-শিবিরের নেতৃবৃন্দ রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও রাস্তা অবরোধ করে। অন্যদিকে, পুঠিয়ায় ট্রাকে আগুন দেওয়ার অভিযোগে শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ।  হবিগঞ্জ : বাহুবল উপজেলার মিরপুরে বাজারে অবরোধের সমর্থনে আসা বিএনপির কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ দেড় শ রাউন্ড টিয়ারশেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে। সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ উভয় দলের আহত হয়েছেন অন্তত ৩০ জন নেতা-কর্মী। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় শাহ আলম নামে পুলিশের এক কনস্টেবলকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে মিরপুর বাজারে এ ঘটনা ঘটে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ শহরের সেওতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি বিক্ষোভ ঢাকা-আরিচা মহাসড়কের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটখেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে ছত্রভঙ্গ করে দেয় মিছিলটি। পরে ধাওয়া করে বিএনপির পাঁচ নেতাকে আটক করে পুলিশ। আটকরা হলেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান, পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দিন আহমেদ যাদু, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক কসাই লিটনসহ আরও দুজন। মানিকগঞ্জ সদর থানার ওসি আবদুর রউফ সরকার বিষয়টি নিশ্চিত করেন।

বরিশাল : বরিশালে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। যাত্রীস্বল্পতা থাকায় স্থানীয় রুটে সীমিত পরিসরে বাস চলছে। নগরী এবং জেলায় কিছু সংখ্যক থ্রি-হুইলার চলাচল করছে। স্থানীয় রুটের লঞ্চ চলাচল করলেও যাত্রী কম। রাস্তাঘাট, স্কুল-কলেজ-অফিস আদালত-ব্যাংক-বিমায় মানুষের উপস্থিতি কম। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ সব পয়েন্টে মোতায়েন রয়েছে পুলিশ এবং আনসার। এদিকে বিরোধী দলের নৈরাজ্য মোকাবিলায় সকালে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ।

এদিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার সামনে ইলিশ পরিবহন নামে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

সর্বশেষ খবর