মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ক্যাম্পে সংঘর্ষ, ফের রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের মধ্যে সংঘর্ষে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।

নিহত রোহিঙ্গা মোহাম্মদ ইউনুস (৫০) কুতুপালং ৪ নম্বর ক্যাম্পের ই/১৫ ব্লকের নুর মুহাম্মদের ছেলে। আহতরা হলেন ৩ নম্বর ক্যাম্পের ডি/৪৮ ব্লকের জয়নালের ছেলে সৈয়দুল্লাহ (১৫) ও একই ব্লকের নুরুল আমিনের মেয়ে নুর সিতারা। তাৎক্ষণিকভাবে বাকিদের পরিচয় জানা যায়নি।

গতকাল বিকালে কুতুপালং মধুরছড়া ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে এ ঘটনা ঘটে বলে জানান উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন।

তিনি বলেন, গতকাল বিকালে উখিয়ার রাজাপালং ইউনিয়নের কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা ও আরএসওর লোকজন অবস্থান নেয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। গোলাগুলিতে মোহাম্মদ ইউনুস নামে এক রোহিঙ্গা যুবক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। এ ঘটনায় আরও চার-পাঁচ জন আহত হন। তাদের উদ্ধার করে আইএমও হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ওসি জানান, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের দুই সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে গোলাগুলি হয় বলে জানা গেছে। তার পরও কারা, কী কারণে এ ঘটনা ঘটিয়েছে খোঁজ নেওয়া হচ্ছে। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ খবর