শিরোনাম
শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভারতকে হারিয়ে ফাইনালে যুবারা

ক্রীড়া প্রতিবেদক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। গতকাল দুবাইয়ের আইসিসি একাডেমি গ্রাউন্ডে সেমিফাইনালে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে যুবারা। প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারত ৪২.৪ ওভারে ১৮৮ রান করে অলআউট হয়। জবাবে ৪২.৫ ওভারে ৬ উইকেটে ১৮৯ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এর আগেও একবার ফাইনাল খেলেছে বাংলাদেশ। ২০১৯ সালে শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের কাছে ৫ রানে হেরে শিরোপাবঞ্চিত হয় বাংলাদেশ। এবার সেই ভারতকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করল যুবারা। কাল ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালে পাকিস্তানকে ১১ রানে হারিয়েছে আরব আমিরাত। প্রথমে ব্যাটিংয়ে নেমে তারা ৪৭.৫ ওভারে ১৯৩ রান করে অলআউট হয়। জবাবে ৪৯.৩ ওভারে ১৮২ রান করে অলআউট হয় পাকিস্তান। প্রথমবারের মতো এ টুর্নামেন্টে ফাইনাল খেলবে আরব আমিরাত।

অনূর্ধ্ব -১৯ এশিয়া কাপ শুরু হয়েছে ১৯৮৯ সাল থেকে।

ভারত এ টুর্নামেন্ট জয় করেছে আটবার। পাকিস্তান ভারতের সঙ্গে যৌথভাবে একবার জয় করেছে ট্রফি। আফগানিস্তান চ্যাম্পিয়ন হয়েছে একবার। এবার নতুন চ্যাম্পিয়নের দেখা মিলবে অনূর্ধ্ব -১৯ এশিয়া কাপে। গতকাল বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করেন মারুফ।

তিনি ৪১ রানে ৪ উইকেট শিকার করেন। এ ছাড়াও বর্ষণ ও পারভেজ দুটি করে এবং রাব্বি ১টি উইকেট শিকার করেন। ভারতের পক্ষে মুরুগান ৬২ ও মুশির ৫০ রান করেন। জবাব দিতে নেমে আরিফুল ইসলামের ৯৪ ও আমিনের ৪৪ রানে জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। ভারতের পক্ষে তিওয়ারি ৩টি ও লিম্বানি ২টি উইকেট শিকার করলেও দলের পরাজয় রুখতে পারেননি। ম্যাচসেরার পুরস্কার পান মারুফ মৃধা।

সর্বশেষ খবর