রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ইতিহাস গড়ার অপেক্ষায় যুবারা

ক্রীড়া প্রতিবেদক

দ্বিতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ফাইনাল খেলতে নামছে বাংলাদেশ। আজ দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে যুবারা। জিতলেই প্রথমবারের মতো এশিয়া কাপের ট্রফি আসবে বাংলাদেশে। এর আগে বাংলাদেশের সিনিয়র দল ও অনূর্ধ্ব-১৯ দল এশিয়া কাপের ফাইনাল খেললেও কেউই চ্যাম্পিয়ন হতে পারেনি।

শ্রীলঙ্কায় ২০১৯ সালে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপাবঞ্চিত হয় বাংলাদেশ। জাতীয় দল এশিয়া কাপে ফাইনাল খেলে ২০১২, ২০১৬ ও ২০১৮ সালে। প্রথমবার পাকিস্তানের কাছে এবং পরের দুবার ভারতের কাছে হেরে শিরোপাবঞ্চিত হয় টাইগাররা। যুবারাই প্রথম বিশ্বকাপ ট্রফি নিয়ে এসেছে বাংলাদেশে (২০২০)। এবার এশিয়া কাপও কি তাদের হাত ধরেই আসবে!

সংযুক্ত আরব আমিরাত ক্রিকেটে তেমন কোনো উল্লেখযোগ্য শক্তি নয়। তবে এবারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে দারুণ খেলেছে দলটা। গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে ৬১ রানে হারলেও জয় পেয়েছে শ্রীলঙ্কা ও জাপানের বিপক্ষে। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়েছে ১১ রানে। অন্যদিকে বাংলাদেশ গ্রুপ পর্বের তিনটা ম্যাচেই জয় পেয়েছে বেশ বড় ব্যবধানে। সেমিফাইনালে ভারতকে হারিয়েছে ৪ উইকেটে। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ফেবারিট হিসেবে বাংলাদেশই খেলতে নামবে আজ। তবে সংযুক্ত আরব আমিরাতও নিজেদের প্রথম ফাইনালটা স্মরণীয় করে রাখার সব রকম চেষ্টা করবে। বাংলাদেশের যুবারাও বেশ সতর্ক। দুরন্ত ফর্মে আছেন আরিফুল ইসলাম আর মারুফ মৃধারা। প্রথমবারের মতো এশিয়া কাপের (অনূর্ধ্ব-১৯) ট্রফি কি আসবে বাংলাদেশে! অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন সমর্থকরা।

সর্বশেষ খবর