শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক

ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির লিফলেট বিতরণ

সরকারের পতন আর ভোট বর্জনের অসহযোগ আন্দোলনের দ্বিতীয় দিন গতকাল রাজধানীসহ সারা দেশে গণসংযোগের লিফলেট বিতরণ করেছে বিএনপি ও যুগপৎ আন্দোলনের শরিক দলগুলো। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতত্বে ঢাকা মহানগরী উত্তরের তুরাগ ও উত্তরা পশ্চিম থানার উদ্যোগে উত্তরা ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজারে লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণ বিএনপির সদস্য মকবুল হোসেন সরদারের নেতৃত্বে নিউমার্কেট, মিরপুর থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ফিরোজ আহমেদ ও ১২ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক রাজীব আহম্মেদ রাজের নেতৃত্বে মিরপুরে, বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন দিলুর নেতৃত্বে বিমানবন্দরে, দক্ষিণখান থানা বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন রতন ও যুগ্ম আহ্বায়ক দেওয়ান নাজিম উদ্দীনের নেতৃত্বে দক্ষিণখানে, পল্লবীতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বুলবুল আহম্মেদ মল্লিকের সার্বিক তত্ত্বাবধানে ও রূপনগর থানা বিএনপির সাবেক সভাপতি ডা. আবদুল আউয়ালের নেতৃত্বে পল্লবীতে, আদাবর থানা বিএনপির আহ্বায়ক নাছির উদ্দীন ও যুগ্ম-আহ্বায়ক মো. হানিফ ও মাসুম বাবুল, শাহিন মো. শাহান শাহ, বিল্লাল হোসেন পাটোয়ারী, শ্রমিক দলের বাদল বাবুর নেতৃত্বে রাজধানীর বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

১২-দলীয় জোট : জাগপার সহসভাপতি ও ১২-দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান বলেন, ৭ জানুয়ারি নির্বাচন হলে বাংলাদেশ গভীর সংকটে পড়বে। বিশ্বের কাছে বাংলাদেশ হারাবে তৈরি পোশাকসহ রপ্তানির বড় বাজার এবং সংকট সৃষ্টি হবে অর্থনীতিতে। এতে বাংলাদেশ মহাবিপদের দিকে ধাবিত হবে। তাই ৭ জানুয়ারি নির্বাচন নয়! শেখ হাসিনার পদত্যাগই এর সমাধান। রাজধানীর দৈনিক বাংলার মোড়, কালভার্ট রোড ও ফকিরাপুলে লিফলেট বিতরণ ও গণসংযোগকালে তিনি এ কথা বলেন। এ সময় আরও বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, জমিয়ত মহাসচিব মাওলানা মুফতি মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

জামায়াত : একই দাবিতে রাজধানীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন জামায়াতের নেতা-কর্মীরা। গতকাল সকালে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে পৃথকভাবে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, ক্ষমতাসীনরা কেয়ারটেকার সরকারের গণদাবি উপেক্ষা করে নির্বাচনের নামে কানামাছি খেলা শুরু করেছে। এ ছাড়া মোহাম্মদপুরে এলডিপি, প্রেস ক্লাবের সামনে লেবার পার্টি, বাম গণতান্ত্রিক জোট ও গণতান্ত্রিক বাম ঐক্য আলাদাভাবে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও লিফলেট বিতরণ করে।

চট্টগ্রামে লিফলেট বিতরণকালে বিএনপির দুই নেতা গ্রেফতার : লিফলেট বিতরণকালে চট্টগ্রামে বিএনপির দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। জুমার নামাজের পর নগরীর বন্দর থানার কলসীদীঘির পাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ ও যুবদল নেতা আরিফুর রহমান আরিফ। তাদের গ্রেফতারের অভিযোগ করেন চট্টগ্রাম মহানগর বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী।

বরিশালে শ্রমিক দলের লিফলেট : নগরীর বান্দ রোডের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে লিফলেট বিতরণ করে মহানগর শ্রমিক দল। মহানগর শ্রমিক দলের আহ্বায়ক ফয়েজ আহম্মেদ খানের নেতৃত্বে বিভিন্ন পেশার মানুষের মাঝে লিফলেট বিতরণকালে নির্বাচন বর্জন ও অসহযোগ সফল করার আহ্বান জানানো হয়।

ফতুল্লায় লিফলেট বিতরণ : নারায়ণগঞ্জের ফতুল্লায় বিএনপির ডাকা অসহযোগ আন্দোলনের প্রথম কর্মসূচি হিসেবে গণসংযোগের দ্বিতীয় দিনে লিফলেট বিতরণ করেছেন ফতুল্লা থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

শেরপুরে বিএনপির লিফলেট বিতরণ : শেরপুরে লিফলেট বিতরণ করেছে শেরপুর জেলা বিএনপি। গতকাল সকালে জেলা বিএনপি সভাপতি মাহমুদুল হকের নেতৃত্বে উপশহর এলাকার বাজিতখিলা ও জেলখানার অদূরে লিফলেট বিতরণ করা হয়।

সর্বশেষ খবর