শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভূমিকায় ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভূমিকায় ক্ষোভ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সরকারের কলাবরেটর হিসেবে কাজ করছে, সরকারের দালালি করছে। দেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে তারা নব্য রাজাকারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করতে গতকাল উত্তরায় গণসংযোগ শেষে তিনি ক্ষোভ প্রকাশ করেন।  

ঢাকা মহানগর উত্তরের তুরাগ থানা ও উত্তরা পশ্চিম থানার উদ্যোগে উত্তরা ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজারে লিফলেট বিতরণ করেন রিজভী।

রিজভী বলেন, একতরফা ডামি নির্বাচন বাংলাদেশের জনগণ প্রত্যাখ্যান করলেও বৃহস্পতিবার দেখলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিকমাধ্যমে প্রচার করা হচ্ছে ‘বাংলাদেশের নির্বাচনে বাধা দিচ্ছে বিএনপি ও তাদের মিত্ররা এবং লক্ষ্য অর্জনে অবরোধ কার্যকর করতে তারা সমুদয় প্রচেষ্টা জোরদার করেছে’। জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় নব্য রাজাকারে পরিণত হয়েছে। তিনি বলেন, বর্তমানে যে নির্বাচন বাংলাদেশে হচ্ছে তা হলো তামাশা আর প্রতারণার নির্বাচন। আওয়ামী লীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রায় ৬৩টি  জনপ্রিয় রাজনৈতিক দল ‘আমরা মামুরা’ স্টাইলের নির্বাচন বর্জন করেছে। অবৈধ সরকার রাষ্ট্র শক্তিকে ব্যবহার করে বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে, গ্রেফতার করে, গায়েবি সাজা দিয়ে এমনকি হত্যা করে দেশজুড়ে এক ভয়ংকর আতঙ্কের পরিবেশ সৃষ্টি করেছে। বিএনপির প্রায় ২ কোটি নেতা-কর্মী এখন বাড়িছাড়া, ঘরছাড়া। কারাগারের ভিতরও নেতা-কর্মীদের হত্যা করা হচ্ছে, তাদের ওপর জুলুম-নির্যাতন চলছে। দেশে ও বিদেশে এ নির্বাচন গ্রহণযোগ্যতা পাচ্ছে না।

 এমন পরিস্থিতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় অবৈধ সরকারের দালালি করছে। সরকার পতনের একদফা দাবিতে ভোট বর্জনের পাশাপাশি অসহযোগ আন্দোলন সফল করতে দেশবাসীকে আহ্বান জানান রিজভী। এ সময় ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক মোস্তফা জামান, থানা বিএনপির নেতা হারুনুর রশিদ খোকা, রিপন হাসান, সোলায়মানসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর