বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
পটিয়ার ওসি প্রত্যাহার

সড়ক বন্ধ করায় সামশুলকে জরিমানা ফের ঝাড়ুমিছিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আচরণবিধি লঙ্ঘন করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নির্বাচনি প্রচারের অভিযোগে চট্টগ্রাম-১২ পটিয়া আসনের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া তার পক্ষে কাজ করার অভিযোগে পটিয়া থানার ওসি (তদন্ত)-কে প্রত্যাহার করা হয়েছে। সামশুলের বিরুদ্ধে গতকালও ঝাড়ুমিছিল করেছে একদল নারী-পুরুষ। গতকাল বিকালে পটিয়া পৌর সদরের গোবিন্দরখীল এলাকায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যান চলাচলে বাধা প্রদান করায় তাকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী পটিয়ার গোবিন্দরখীল এলাকায় সড়কে যানজট সৃষ্টি করে প্রচার চালান। এতে নির্বাচনি আচরণবিধি ভঙ্গ করেছেন। আমরা সঙ্গে সঙ্গে গিয়ে তা বন্ধ করে দিয়েছি। নির্বাচনি বিধিমালায় স্পষ্ট উল্লেখ আছে- সড়ক-মহাসড়কে কোনো ধরনের বাধা সৃষ্টি করে প্রচার করা যাবে না।

সামশুর পক্ষে কাজ করায় ওসি প্রত্যাহার : স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে কাজ করায় পটিয়া থানার ওসি (তদন্ত) মো. সোলাইমানকে মঙ্গলবার রাতে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত হয়। নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ এ ব্যবস্থা নেয়।

নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আ ক ম শামসুজ্জামান চৌধুরী বলেন, নির্বাচনে পক্ষপাতিত্ব করায় ওসি (তদন্ত)-এর বিরুদ্ধে ইসিসহ বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগ করা হয়।

জানা যায়, সোলাইমান পটিয়া থানার ওসি (তদন্ত) দায়িত্ব পালনের আগে পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্বে ছিলেন। এ কারণে স্থানীয় এমপি ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর সঙ্গে তার সুসম্পর্ক গড়ে ওঠে।

ফের ঝাড়ুমিছিল : গতকাল দুপুরে পটিয়া পৌর সদরের ৭ নম্বর ওয়ার্ডের বাহুলী উচ্চবিদ্যালয় এলাকায় স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে ৫০-৬০ জন নারী-পুরুষ ঝাড়ুমিছিল করে। প্রত্যক্ষদর্শী আবদুর রহিম জানিয়েছেন, সামশু অনুসারীরা গণসংযোগে বের হলে কিছু মহিলা ও পুরুষ উত্তেজিত হয়ে সামশুর বিরুদ্ধে ঝাড়ুমিছিল করে। এর আগে পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নে নারীরা সামশুর বিরুদ্ধে জুতা ও ঝাড়ু মিছিল করেছিল। এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-১২ পটিয়া আসনে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী অভিযোগ করে বলেছেন, নির্বাচন বানচাল করতে বিএনপি-জামায়াত এখনো দেশে ষড়যন্ত্র করে চলেছে। বিএনপি-জামায়াতের দোসরদের নিয়ে পটিয়ার স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী নির্বাচনি বৈতরণি পার হতে পাঁয়তারা করছেন। গতকাল পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের বুধপুরা বাজার, নয়াহাট, দ্বারক, পিংগলা, পেরপেরা, মহিরা পেরপেরা, ভান্ডারগাঁও, বাকখাইন, কাশিয়াইশ বুধপুরা, আশিয়া বাংলাবাজার, আশিয়া ইউনিয়ন পরিষদ, আশিয়া সুন্নিয়া দাখিল মাদরাসা, আশিয়া মীর্জা, কমলাপাড়া, দক্ষিণ আশিয়া, পূর্ব আশিয়া, পূর্ব বাথুয়া, পশ্চিম বাথুয়া, বাথুয়া বড়ুয়া, সাতঘরপাড়া এলাকায় গণসংযোগকালে নৌকার প্রার্থী এ কথা বলেন।

সর্বশেষ খবর