বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ফখরুল খসরুর জামিন, মুক্তি মিলছে না এখনই

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্টন মডেল থানার আরেক মামলায় জামিন পেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালত এ জামিন আবেদন মঞ্জুর করেন। এ নিয়ে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে দায়ের করা ১১টি মামলার মধ্যে ১০টিতে জামিন পেলেন তিনি। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় এখনো জামিন হয়নি। ওই মামলা শুনানির দিন এখনো ধার্য হয়নি। সেটিতে জামিন না পাওয়ায় এখনই তিনি মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন তাঁর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।  গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয়। এর মধ্যে পল্টন থানার আট মামলা ও রমনা মডেল থানার তিন মামলা রয়েছে। প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গত ২৯ অক্টোবর গ্রেফতার দেখিয়ে তাঁকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তাঁকে এ মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন।

আট মামলায় আমীর খসরুর জামিন শুনানি পেছাল : পল্টন থানার পৃথক দুটি মামলায় গতকাল জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাঁর এই জামিন মঞ্জুর করেন। আজ বৃহস্পতিবার আরও আটটি মামলায় তাঁর জামিন আবেদন বিষয়ে শুনানির দিন ধার্য আছে। তাঁর উপস্থিতিতে এই জামিন শুনানি অনুষ্ঠিত হবে। তাঁর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য জানান।

২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে বিভিন্ন অভিযোগে দায়ের করা আট মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানি পিছিয়েছে। গতকাল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এসব মামলার শুনানি হওয়ার কথা ছিল। তবে আমীর খসরুকে কারাগার থেকে আদালতে এনে হাজির করা হয়নি।

এর আগে ৮ জানুয়ারি বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাই কোর্ট বেঞ্চ তাঁর জামিন আবেদন নিষ্পত্তি করতে ঢাকার সিএমএমকে নির্দেশ দেন। 

 

 

সর্বশেষ খবর