শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

হাসপাতালে রোগীর মৃত্যু, স্বজনদের ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে এক রোগীর মৃত্যু কেন্দ্র করে হাসপাতালে ভাঙচুর চালিয়েছেন স্বজনরা। স্বজনদের অভিযোগ, হাসপাতালে চিকিৎসার অভাবে তাদের রোগীর মৃত্যু হয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছেন, ভাঙচুরের ঘটনায় তারা জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে নগরীর মিরবক্সটুলার উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। মারা যাওয়া গফুর মিয়া (৬০) নগরীর কাজীটুলার মহসিন মিয়ার বাসার ভাড়াটে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ১২টার দিকে গফুর মিয়াকে অসুস্থ অবস্থায় স্বজনরা উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। জরুরি বিভাগ থেকে তাকে সরাসরি আইসিইউতে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান। গফুর মিয়ার মৃত্যুর পর রাত দেড়টার দিকে তার ছেলে নয়ন ও স্বজনরা হাসপাতালে এসে ভাঙচুর করেন। চিকিৎসা না পেয়ে গফুর মিয়ার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তারা।

উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. তাহফিম আহমদ রিফাত জানান, রোগীর অবস্থা খারাপ থাকায় কর্তব্যরত চিকিৎসক স্বজনদের অনুমতি নিয়ে আইসিইউতে পাঠান। আইসিইউতে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত অবস্থায় দেখতে পান। যেহেতু ওই রোগী হাসপাতালে ভর্তির আগেই মারা গেছেন তাই স্বজনদেরকে ইমারজেন্সি বিভাগ থেকে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যেতে বলা হয়। স্বজনরাও সেভাবে লাশ নিয়ে যান। পরে কিছু লোক এসে হাসপাতালের আউটডোরে ভাঙচুর চালায়। আগামীকাল (আজ) শনিবার এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দিন সিপন জানান, খবর পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

সর্বশেষ খবর