শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

এবার কোকেনসহ তানজানিয়ার নাগরিক আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে এবার ২০০ গ্রাম কোকেনসহ তানজানিয়ার এক নাগরিককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মোহাম্মেদি আলি (৫৫)। বৃহস্পতিবার গভীর রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি) ও বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) যৌথ দল ‘এফোর্ড ইন’ নামের ওই আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় ডগ স্কোয়াডের সহায়তায় উদ্ধার করা হয় কোকেন। সংশ্লিষ্টদের ধারণা, চালানের বড় একটি অংশ হস্তান্তরের পর মোহাম্মেদি আলীর কাছে ২০০ গ্রাম কোকেন অবশিষ্ট ছিল। পরে ডিএনসির পরিদর্শক মো. হোসেন আলী বাদী হয়ে একটি মামলা করেছেন বিমানবন্দর থানায়।

ডিএনসির (ঢাকা মেট্রো উত্তর) উপ-পরিচালক আবুল হোসেন বলেন, অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহায়তা নেওয়া হয়েছে। তবে বুধবার রাতে দেশের ইতিহাসে সর্ববৃহৎ কোকেনের চালান উদ্ধারের পরই আরও একজনকে আটক করা হয়েছে। এটি হচ্ছে, ফলোআপ অপারেশন। তিনি আরও বলেন, গ্রেফতার মোহাম্মেদি আলি ২০ জানুয়ারি ইথিওপিয়ার আদ্দিস আবাবা থেকে কাতারের দোহা হয়ে ঢাকায় এসে হোটেল এফোর্ড ইনের একটি কক্ষ ভাড়া নেন।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এপিবিএন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি যৌথ দল উত্তরার ওই হোটেলে অভিযান চালায়। এ সময় হোটেলটির একটি কক্ষে অবস্থান করা মোহাম্মেদি আলিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি মাদক থাকার কথা অস্বীকার করেন। পরে এপিবিএনের ডগ স্কোয়াডের সহায়তায় মোহাম্মেদি আলির কক্ষে তল্লাশি চালানো হলে কালো একটি ব্যাগে লুকানো ২০০ গ্রাম কোকেন উদ্ধার করা হয়। এর বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা।

বুধবার সন্ধ্যায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮ কেজি ৩০০ গ্রাম কোকেনসহ মালাউইর এক নাগরিককে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই নারীর নাম নোমথানডাজো তোয়েরা সোকো (৩৫)। বিমানবন্দর থেকে তার একটি আবাসিক হোটেলে ওঠার কথা ছিল। কিন্তু তার আগেই তাকে গ্রেফতার করে ডিএনসি। এ ঘটনায় বাদী হয়ে মামলা করেন ডিএনসির পরিদর্শক (বিমানবন্দর) দেওয়ান মো. জিল্লুর রহমান। গত রাতে জিল্লুর রহমান বলেন, আগামী রবিবার আদালতে মামলার রিমান্ড শুনানি হবে। তবে চাঞ্চল্যকর এই ঘটনার সঙ্গে জড়িতদের আমরা খুঁজছি।

সর্বশেষ খবর