শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
খতনায় অতিরিক্ত রক্তপাত

সেই শিশুর চিকিৎসায় গাফিলতির অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে খতনায় অতিরিক্ত রক্তপাতে শিশু আল নাহিয়ান তাজবীবের (৭) চিকিৎসায় গাফিলতির অভিযোগ পাওয়া গেছে। গতকাল বিকাল পৌনে ৪টার দিকে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের চিকিৎসক ও কর্তৃপক্ষের বিরুদ্ধে এমন অভিযোগ করেন শিশুর বাবা প্রবাসী আলমগীর হোসেন ওরফে বাদল। তিনি অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে জেলা (সিভিল সার্জন) স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা আমাদের ব্যাপক আশ্বাস দিয়ে তাজবীবকে উন্নত চিকিৎসা দিতে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগে নিয়ে আসেন। সেখানে আমার ছেলে আশানুরূপ চিকিৎসাসেবা পাচ্ছে না। শুক্রবার সকাল থেকে জ্বরে ছেলের শরীর পুড়ে যাচ্ছে। কিন্তু ডাক্তার একবারের জন্যও তাকে দেখতে আসেনি। হাসপাতাল থেকে জানানো হয়েছে আজ শুক্রবার তাই ডাক্তার আসবে না। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, নোয়াখালী জেনারেল হাসপাতালে শুক্রবার ছাড়া অন্য দিনেও ডাক্তার তেমন থাকেন না। ইন্টার্নি ডাক্তার দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে চলে চিকিৎসা।

অপরদিকে, এ ঘটনায় অভিযুক্ত উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার দে-কে শাস্তিমূলক বদলি করা হয়েছে। একই সঙ্গে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সৌরভ ভৌমিকের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। ঘটনা তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. যোবায়েরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তবে অভিযোগ নাকচ করে দিয়ে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, আজ (শুক্রবার) বিকালে হাসপাতালে ডাক্তার সাইফুদ্দিন ওই শিশুকে দেখতে গেছে। তবে শিশুটির জ্বর আছে বলে তিনি স্বীকার করেন।

ভুক্তভোগী শিশু আল নাহিয়ান তাজবীব উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের আলমগীর হোসেন বাদলের ছেলে। সে বসুরহাট পৌরসভা এলাকার চাইল্ড কেয়ার স্কুলের প্রথম শ্রেণির ছাত্র।

সর্বশেষ খবর