শুক্রবার, ৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ল্যাবএইড হাসপাতালের রেস্টুরেন্টে অভিযান

নিজস্ব প্রতিবেদক

ল্যাবএইড হাসপাতালের রেস্টুরেন্টে অভিযান

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে গতকাল অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

রেস্টুরেন্টগুলোতে অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গ্রিন রোডে অভিযান চালিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এরই ধারাবাহিকতায় ল্যাবএইড হাসপাতালের ক্যাফেটেরিয়ায়ও অভিযান চালায় আদালত।

গতকাল বিকাল পৌনে ৪টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।  জানা গেছে, অভিযানের শুরুতে গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে, পরে ল্যাবএইড হাসপাতালের ক্যাফেটেরিয়ায় প্রবেশ করে ভ্রাম্যমাণ আদালত। সেখানে অগ্নিনির্বাপণ ব্যবস্থা, ক্যাফেটেরিয়ার রান্নার পরিবেশসহ সার্বিক বিষয় তদারকি করা হয়। একই সঙ্গে ভবনের নকশা না মেনে ছাদে রেস্তোরাঁ করায় ল্যাবএইড হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট। ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, এখানে রেস্তোরাঁ করার কথা না, তারপরও ছাদের ওপর তারা এটা করেছেন। এ ছাড়া রেস্তোরাঁর রান্নাঘরে থাকা একটি সিলিন্ডার থেকে গ্যাস বের হচ্ছিল। এ কারণে তাদের জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে অবস্থিত গ্রিন কোজি কটেজ ভবনে লাগা আগুনে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর রেস্তোরাঁগুলোর নিরাপত্তা ব্যবস্থা তদারক করতে অভিযান শুরু করেছে রাজউক এবং সিটি করপোরেশন। পাশাপাশি পুলিশ-র‌্যাবও অভিযানে নেমেছে।

সর্বশেষ খবর