মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

গ্রেফতার নির্যাতনে মাথা নত নয়

নাটোর প্রতিনিধি

গ্রেফতার নির্যাতনে মাথা নত নয়

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার বাসনা চরিতার্থ করতে ৭ জানুয়ারি বিরোধী দলহীন ডামি নির্বাচন নির্বিঘ্ন ও কণ্টকমুক্ত করার জন্য গুম, খুন, গায়েবি মামলা, হুলিয়া, গ্রেফতার, হয়রানি, নিপীড়ন, নির্যাতনের যে ভয়াবহতা চলছিল তা এখনো অব্যাহত রেখেছে সরকার। যতই গ্রেফতার, জুলুম ও নির্যাতন করা হোক না কেন বিএনপি নেতা-কর্মীরা এ সরকারের কাছে মাথা নত করবে না।

শহরের আলাইপুরে গতকাল জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ৪৩৭ জন নির্যাতিত ও কারাভোগকারী নেতা-কর্মীর সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুলু এসব কথা বলেন। দুলু বলেন, দেশের কারাগারগুলো ধারণক্ষমতার কয়েক গুণ বেশি বিএনপি নেতা-কর্মীতে ঠাসা। কারা সেলগুলো একেকটি শ্বাসরুদ্ধকর কনসেন্ট্রেশন ক্যাম্পে পরিণত করা হয়েছে। প্রতিটি কারাগারের ভিতরে কারাবিধির সব সুযোগসুবিধা কেড়ে নিয়ে বন্দি বিএনপি নেতা-কর্মীদের ওপর চালাচ্ছে বীভৎস নিপীড়ন। অনুষ্ঠানে একজন বিশেষ অতিথি বক্তব্য দেওয়ার সময় বাইর থেকে কয়েক সন্ত্রাসী মোটরসাইকেলে যেতে যেতে সভা লক্ষ্য করে পর পর কয়েকটি ককটেল নিক্ষেপ করে। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে নেতারা পরিস্থিতি শান্ত করেন।

জেলা বিএনপির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক এমপি অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ, জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ, সাবিনা ইয়াসমিন ছবি, রুহুল আমিন তালুকদার টগর, কাজী শাহ আলম প্রমুখ। সভা শেষে কারাভোগকারী ও নির্যাতিত নেতা-কর্মীদের হাতে ফুল ও ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সর্বশেষ খবর