শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বাজার অস্থিতিশীল করার চেষ্টা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

বাজার অস্থিতিশীল করার চেষ্টা বিএনপির

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতীয় পণ্য বয়কটের নামে বিএনপি আমাদের বাজারব্যবস্থা অস্থিতিশীল করার চেষ্টা করছে। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গায়ের শাল ফেলে দিয়ে বিএনপি নেতার ভারতীয় পণ্য বয়কটের নিদর্শন পাগলামি। আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের একটি বড় অংশ আসে ভারত থেকে। বিএনপির এক নেতা গণতন্ত্র উদ্ধারে ভারতের সহযোগিতা চান, আবার আরেক নেতা ভারতের পণ্য বয়কটের ডাক দেন। আসলে বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিজেরা দিশাহারা হয়ে গেছে।

সম্পর্ক ভালো থাকলে সব সমস্যার সমাধান সম্ভব জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক আমাদের অনেক ক্ষতি করেছে। আওয়ামী লীগ সরকার ৬৮ বছরের সীমান্ত সমস্যা নিরসনে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। ছিটমহলের মতো এমন জটিল একটি সমস্যার শান্তিপূর্ণ সমাধানের নজির খুব কম। শুধু সম্পর্ক ভালো থাকার কারণে আলাপ-আলোচনা করেই ছিটমহল ও সীমান্ত চুক্তি বাস্তবায়নের কাজটা করতে পেরেছি। তিস্তা, ফেনী নদীসহ কিছু সমস্যার সমাধান এখনো না হলেও সম্পর্ক ভালো থাকায় ইতিবাচক অগ্রগতি হয়েছে। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপ- দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর