শিরোনাম
সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
দলীয় সভায় কাদের

ছাত্ররাজনীতি বন্ধের নামে জঙ্গিবাদ উসকে দেওয়া হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্র রাজনীতি বন্ধ করার নামে বুয়েটকে জঙ্গিবাদ, অপরাজনীতির কারখানায় পরিণত করা হচ্ছে কি না, তা খতিয়ে দেখা হবে। সেই রকম হলে সরকারকে অ্যাকশনে যেতে হবে।

গতকাল তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের চট্টগ্রাম বিভাগীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা সব অপকর্ম, অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরা সেই নীতিতে এগিয়ে চলছি। বুয়েটে আবরার হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের আমরা ছাড় দিইনি। আজকে আমি রাজনীতি করি বলে বুয়েটে যেতে পারব না? এটা কোন ধরনের আইন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতাদের কেউ গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে, কেউ আবার ভারতের পণ্য বর্জনের কথা বলে। আসলে বিএনপির সব ইস্যু নির্বাচনে মার খেয়েছে। এখন তাদের নতুন ইস্যু ভারত বিরোধিতা। বিএনপি মিথ্যাচার করছে জানিয়ে তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতা ছেড়ে যায় তখন বাংলাদেশের রিজার্ভ ছিল সাড়ে তিন বিলিয়ন ডলার। এখন আমাদের রিজার্ভ ২১ বিলিয়ন ডলারের ওপরে। অথচ সেই বিএনপিই এখন আমাদের রিজার্ভ নিয়ে কটাক্ষ করে!

আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচন নিয়ে নেত্রীর নির্দেশনা সবাইকে মেনে চলতে হবে। নির্বাচনে সবাইকে খুব দায়িত্বশীল আচরণ করতে হবে। একেক জনের একেক রকম কথাবার্তা দলকে বিভ্রান্ত করে। যা খুশি তাই বলে দেবেন না। ফ্রি স্টাইলে কথা বলে ঝামেলা তৈরি করলে ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, উপজেলা নির্বাচনে অবাধ ও সুষ্ঠু ভোট হবে। জনগণ যাকে খুশি ভোট দেবে। এখানে আপনারা কেউ ক্ষমতার অপব্যবহার করবেন না।

সর্বশেষ খবর