শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা

আনসার সদস্যসহ আহত ৫, আটক ১২

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতি চেষ্টার সময় বাধা দিতে গিয়ে দুই আনসার সদস্যসহ পাঁচজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে ডাকাতরা আবাসিক ভবনের গেট দিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করে। এ সময় নিরাপত্তাকর্মী ও আনসার সদস্যরা বাধা দিলে তারা হামলা চালায়। একপর্যায়ে আনসার সদস্যরা গুলি ছুড়লে এক ডাকাত গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ডাকাতকে আটক এবং আহতদের উদ্ধার করে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মাথায় আঘাতপ্রাপ্ত আনসার ব্যাটালিয়ন হাবিলদার মো. কামাল পাশা ও গুলিবিদ্ধ ডাকাত আশাবুর গাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্য চারজনকে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে পুলিশ অভিযান চালিয়ে রামপাল, মোংলা ও বাগেরহাট থেকে ঘটনার সঙ্গে জড়িত আরও ১১ জনকে আটক করেছে। রামপাল বাংলাদেশ-ভারত মৈত্রী তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মো. অলিউল্লাহ জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে আনুমানিক ৩০ থেকে ৪০ জনের এক দল সশস্ত্র দুর্বৃত্ত নদী পথে এসে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেট দিয়ে ভিতরে প্রবেশের চেষ্টা করে। বিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি গার্ডরা বাধা দিলে দুর্বৃত্তরা নিরাপত্তা কর্মীদের ওপর হামলা চালায়। তাদের এলোপাতাড়ি মারপিটে সিকিউরিটি সদস্য আকরাম, সাইদুল ইসলাম, মিণ্টুু বৈরাগী ও ব্রজেন মণ্ডল আহত হয়েছেন। সিকিউরিটি গার্ডের সদস্যরা ঘটনার বিষয়ে তাৎক্ষণিক আনসার ব্যাটালিয়ন টহল টিমকে জানান। তখন আনসার ব্যাটালিয়ন টহল টিমের হাবিলদার কামাল পাশা ও সিপাহি জাহিদুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে পৌঁছালে তাদের ওপরও দুর্বৃত্তরা হামলা চালায়। তারা হাবিলদার কামাল পাশার মাথায় আঘাত করে। এ অবস্থায় আনসার সদস্যরা ৩০ রাউন্ড গুলি চালান। গুলিতে সন্ত্রাসী আশাবুর গাজী (২০) আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে আহত আনসার ব্যাটালিয়ন হাবিলদার কামাল পাশাসহ বিদ্যুৎ কেন্দ্রের চারজন সিকিউরিটি গার্ড ও গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুল গাজীকে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়। হামলার খবর পেয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) রাসেলুর রহমান, আনসার ব্যাটালিয়ন-৩-এর পরিচালক মোল্যা আবু সাইদসহ র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) রাসেলুর রহমান জানান, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের মালামাল ডাকাতি করতে আসা একদল দুর্বৃত্তর হামলায় দুই আনসার সদস্যসহ পাঁচজন নিরাপত্তাকর্মী আহতের খবর পেয়ে রামপাল, মোংলা ও জেলা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এ ঘটনায় গুলিবিদ্ধ সন্ত্রাসী আশাবুর গাজী এবং আরও ১১ জনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের জন্য পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর