শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

কঠোর শাস্তি হবে জড়িতদের

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংকে ডাকাতি, অস্ত্র লুট এবং সোনালী ব্যাংক ম্যানেজারকে অপহরণের মতো ঘটনায় যারা জড়িত তাদের কঠোর শাস্তি হবে। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যাংকে ডাকাতি ছোট ঘটনা হিসেবে দেখা হচ্ছে না। ডাকাতিতে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। কেএনএফ (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট) দমনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তারা আলোচনার মধ্যে এ ঘটনা ঘটিয়েছে। আমরা সবকিছু জেনে নিচ্ছি এর পেছনে কারা আছে, কোনো উদ্দেশ্য আছে কি না, কোনো ধরনের নাশকতা কিংবা কোনো পরিকল্পনা আছে কি না-এগুলো দেখে সে অনুযায়ী ব্যবস্থা নেব।

আসাদুজ্জামান খান বলেন, হঠাৎ করে একটা সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী যেভাবে ব্যাংক ডাকাতির চেষ্টা করল, এটা আমাদের জন্য অবাক করা ঘটনা। প্রধানমন্ত্রী এ সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। বিষয়টি সঠিকভাবে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। মন্ত্রী বলেন, এ ঘটনার আগে আমাদের কাছে কোনো গোয়েন্দা তথ্য ছিল না। অপহরণ হওয়া ব্যাংক কর্মকর্তাকে শিগগিরই উদ্ধার করতে পারব। আমরা তাকে উদ্ধারে চেষ্টা করে যাচ্ছি। কুকি-চিন বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুকি-চিনের আস্তানা আমাদের র‌্যাব ও আর্মি নিশ্চিহ্ন করে দিয়েছিল। তারা আমাদের সীমানা পার হয়ে ভিন্ন কোনো দেশে আশ্রয় নিয়েছিল এবং সেভাবেই তারা অবস্থান করছিল। এখন তারা কোত্থেকে আসছে, কীভাবে আসছে, মাঝে মাঝে তাদের প্রতিনিধি এসে আমাদের সঙ্গে কথা বলে। তারা বলছিল, তারা শান্তি চায়। হঠাৎ করে ব্যাংক ডাকাতি আমাদের কাছে নতুন বিষয় মনে হচ্ছে। মন্ত্রী বলেন, কুকি-চিন আবারও সশস্ত্র হামলা ঘটাবে কি না সে নিয়ে তথ্য না থাকলেও বিষয়টিকে উড়িয়ে দিচ্ছি না আমরা। সতর্ক আছে সব বাহিনী। প্রয়োজনে সব বাহিনীর সমন্বয়ে অভিযান চালানো হবে।

তিনি বলেন, একের পর এক আগুন ধরাটা আমাদের কাছে আশ্চর্য লাগছে। কোনো ইঙ্গিত বা কোনো কিছু পেছনে আছে কি না; খুব অল্প সময়ের মধ্যে বড় বড় শিল্প কারখানায় আগুন ধরা, এর পেছনে কোনো রহস্য আছে কি না আমরা দেখছি। ঈদ বা পয়লা বৈশাখ নিয়ে কোনো আশঙ্কার তথ্য নেই বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তবে কোনো হুমকি না থাকলেও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, সবাই সতর্ক আছে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার জন্য।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর