শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

সারা দেশে পুলিশের বাড়তি সতর্কতা

নিজস্ব প্রতিবেদক

ব্যাংক ডাকাতি, গুলি করে ছিনতাই এবং রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাতির চেষ্টা হয়েছে। একের পর এক এসব ঘটনায় সারা দেশে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে পুলিশ। গতকাল পুলিশ সদর দফতর থেকে সারা দেশের সব থানাকে তৎপর থাকার পাশাপাশি টহল বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে মানুষ রাস্তায় বেরিয়ে যেন ছিনতাই, ডাকাতি ও দস্যুতার শিকার না হয়, সেদিকে কড়া নজর দিতে বলা হয়েছে। এসব বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি করতেও বলা হয়েছে। এ ছাড়া অতীতে যারা ছিনতাইয়ে জড়িয়েছে, তাদের তালিকা ধরে অনুসন্ধান চালাতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পার্বত্য জেলা বান্দরবানের থানচি উপজেলা বাজারে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকের দুটি শাখায় ডাকাতির ঘটনার           পর পুলিশ এই বাড়তি সতর্কতার নির্দেশনা জারি করল।

এদিকে গতকাল সকাল সাড়ে ৯টায় নরসিংদী-রায়পুরা আঞ্চলিক সড়কের মির্জানগর ইউনিয়নের ১০ নম্বর ব্রিজে দুজনকে গুলি করে প্রায় ৬০ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গুলিবিদ্ধরা হলেন- পলাশ উপজেলার চরনগরদী এলাকার রশিদ পাঠানের ছেলে দেলোয়ার হোসেন (৫০) ও একই উপজেলার ইছাখালি এলাকার মৃত আমির চান মিয়ার ছেলে শাহিন মিয়া (২৫)। রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত শুরু হয়েছে। এর আগে গত মঙ্গলবার রাত সোয়া ৮টায় দিকে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের শাখায় হামলা করে অস্ত্রধারীরা। তবে সেখান থেকে কোনো টাকা নিতে পারেনি তারা। তবে পরদিন বুধবার দুপুরে থানচিতে সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় হামলা করে তারা সাড়ে ১৭ লাখ টাকা নিয়ে যায়। এ ছাড়া বুধবার রাত সাড়ে ১১টায় বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসিক ভবনের গেটে ডাকাতির চেষ্টাকালে দুর্বৃত্তদের হামলায় দুই আনসার সদস্যসহ পাঁচ নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। আত্মরক্ষার্থে তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োজিত আনসার সদস্যরা ফাঁকা গুলি ছুড়লে ডাকাত দল পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে রামপাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়েছে। রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস বলেন, অস্ত্রধারীদের হামলায় পাঁচজন আহত হওয়ার খবর পেয়েছি। পুলিশ হামলাকারীদের শনাক্ত ও আটকে অভিযান শুরু করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব বিষয়ে গতকাল সচিবালয়ে নিজ দফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। শান্তিপূর্ণ বান্দরবানে একটি গোষ্ঠী পরিকল্পনামাফিক হামলা চালিয়েছে। এসব ঘটনা বড় ঘটনার পূর্বাভাস মনে করে সরকার নানান পদক্ষেপ নিচ্ছে।

সর্বশেষ খবর