শিরোনাম
মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ০০:০০ টা

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে জুতাপেটা করেছেন সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী। গতকাল নগরভবনে ডিএসসিসির বোর্ড সভায় এ ঘটনা ঘটে। এ সময় ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস উপস্থিত ছিলেন। বোর্ড সভায় উপস্থিত ছিলেন এমন দুজন কাউন্সিলর বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। ২২ এপ্রিল ওই নারী কাউন্সিলরের একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ২৪ এপ্রিল তাকে দল থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ছিলেন।

ডিএসসিসির সচিবের দফতর সূত্র জানায়, গতকাল বেলা ১১টায় ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে দ্বিতীয় পরিষদের ২৫তম করপোরেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মেয়র শেখ ফজলে নূর তাপস। সভার শুরুতে ডিএসসিসি মেয়র তার নেতৃত্বে দ্বিতীয় পরিষদের চার বছরের বিভিন্ন অর্জন তুলে ধরেন। আগামী এক বছরের মধ্যে প্রতিশ্রুতির বাকি কাজ শেষ করতে ৭৫টি ওয়ার্ডের কাউন্সিলরদের সহযোগিতা চান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কাউন্সিলর বলেন, সভা চলাকালীন হঠাৎ চামেলী নিজ আসন থেকে উঠে রতনের সামনে গিয়ে দাঁড়ান। ‘তুই আমার নামে পত্রিকায় নিউজ করিয়েছিস’ এই কথা বলে পা থেকে জুতা খুলে রতনকে মারেন চামেলী। এ সময় আশপাশের কাউন্সিলররা এগিয়ে গিয়ে চামেলীকে থামান। তবে জুতাপেটার সময় রতন চুপচাপ নিজ আসনে বসেছিলেন।

ডিএসসিসির আরেক কাউন্সিলর বলেন, চামেলীর এমন কাণ্ডে সবাই হতভম্ব। মেয়র বারবার চামেলীকে থামতে বলেন। কিন্তু তিনি থামছিলেন না। এক পর্যায়ে অন্য নারী কাউন্সিলররা চামেলীকে সভা থেকে বের করে দেন। পরে করপোরেশন সভা চালিয়ে নেন ডিএসসিসি মেয়র। এ সময় অন্য কাউন্সিলররা চামেলীকে বহিষ্কারের দাবি জানান।

 

সর্বশেষ খবর