মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
জামায়াত আমির

আপনাদের দাবি দাওয়া এতদিন কোথায় ছিল

নিজস্ব প্রতিবেদক

আপনাদের দাবি দাওয়া এতদিন কোথায় ছিল

সম্প্রতি বিভিন্ন দাবিদাওয়া নিয়ে আন্দোলনে নামা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উদ্দেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আপনাদের দাবিদাওয়া এতদিন কোথায় ছিল, এগুলো নিয়ে আগে কেন কথা বলেননি? সাড়ে ১৫ বছর ধৈর্য ধরেছেন, আরও কিছুদিন ধৈর্য ধরুন। এক মাসও হয়নি অন্তর্বর্তী সরকার দায়িত্ব নিয়েছে, দেশকে গোছাতে দিন, আপনারা সহায়তা করুন। গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহকে দেখতে যান তিনি। এ সময় তিনি এসব কথা বলেন।

গত রবিবার সচিবালয়ের ঘটনা নিয়ে জামায়াত আমির বলেন, আনসার সদস্যরা গায়ের জোরে সচিবালয়ে ঢুকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ তাদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু বিপরীতে তারা হাসনাত আব্দুল্লাহকে মারধর করেন। এরপর ছাত্র-জনতা তাদের প্রতিরোধ করেন। আমরা হাসনাত আব্দুল্লাহকে দেখতে এসেছিলাম। তার জন্য দোয়া করেছি যেন তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।

পরবর্তী সময়ে যদি এমন কোনো ঘটনা ঘটে সেক্ষেত্রে জামায়াতে ইসলামীর ভূমিকা কী থাকবে? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন কোনো ঘটনা ঘটলে আমরা জামায়াতে ইসলামী হিসেবে আসব না, সাধারণ জনগণ হয়ে আসব। আমরা একা আসব না, আমরা ছাত্রদের সঙ্গে নিয়ে সহযোদ্ধা হিসেবে আসব। আমরা আল্লাহর কাছে দোয়া করি, এমন কোনো পরিস্থিতি যেন তৈরি না হয়। ডা. শফিকুর রহমান বলেন, যারা সম্মুখ সারিতে থেকে স্বৈরাচারী সরকারকে হটিয়েছে, তাদের গায়েই আনসার সদস্যরা হাত তুলেছেন। আমরা আপনাদের দাবি-দাওয়ার পক্ষে আছি, কিন্তু আপনাদের সময় দিতে হবে এবং ধৈর্য ধরতে হবে। এ জামায়াত নেতা বলেন, এ ধরনের গণবিপ্লবকে ব্যর্থ বা বিফল করার জন্য যেকোনো দিক থেকে যারাই আসুক তাদের প্রতিহত করতে সবাইকে সোচ্চার, জাগ্রত থাকতে হবে। কেউ অপতৎপরতা চালালে যেন থামিয়ে দেওয়া যায়।

 

সর্বশেষ খবর