Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ এপ্রিল, ২০১৮ ২২:৪১
স্নানঘরে আভিজাত্যের ছোঁয়া
ফ্রাইডে ডেস্ক
স্নানঘরে আভিজাত্যের ছোঁয়া

স্নানঘর বা গোসলখানায় মেলে আপনার রুচির দেখা। ঘর গোছালেই কেবল চলবে না, স্নানঘরও গুছিয়ে রাখা চাই। আধুনিক মানসম্পন্ন ফিটিংস থাকলে স্নানঘর হয়ে উঠবে আরও নান্দনিক। আভিজাত্যের ছোঁয়া পেতে ক্রমেই বিদেশি ফিটিংসের ব্যবহার বাড়ছে। টাইলস থেকে শুরু করে ফসেট, সিরামিক বেসিন, কমোড, স্টেইনলেস স্টিলের শাওয়ার সেট, বাথটাব ও বিভিন্ন ধরনের এক্সেসরিজের ব্যবহার করেন বিল্ডিং ডিজাইনাররা। খুব সাধারণ এবং প্রয়োজনীয় ফিটিংসে সাজাবেন আপনার স্নানঘর জানাচ্ছেন— ব্রাভেট বাংলাদেশের ডিজাইনার আর্কিটেক্ট শাহেদ হাসান।  স্নানঘর গুছিয়ে রাখতে কিছু বিষয় মাথায় রাখা চাই—

 

♦ স্নানঘরে বেসিন, ফসেট, শাওয়ার সেট, এনক্লোজার, কমোড ইত্যাদির ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ প্রতিটি ফিটিংস হওয়া চাই মানসম্পন্ন এবং উন্নতমানের।

 

♦ ফ্লোর স্ট্যান্ড বেসিনের পরিবর্তে ব্যবহার করতে পারেন সেমিপেডেস্টাল বেসিন। এ ধরনের বেসিন ব্যবহারে স্নানঘরের মেঝে থাকবে সর্বদা পরিষ্কার।

♦ স্নানঘরে ফসেট গুরুত্বপূর্ণ। ফসেটের ওপরই নির্ভর করছে পানির সর্বোচ্চ সরবরাহ ও দীর্ঘস্থায়িত্বের। তাই ফসেটটি হওয়া চাই স্টেইনলেসস্টিলের অথবা ব্রাশের।

 

♦ স্টেইনলেসস্টিল অথবা  ব্রাশের তৈরি শাওয়ার সেট হতে পারে আধুনিক ভাস্কর্যের আদলে, আপনার চাহিদার মিশেল। এর ভিতরের কার্টিসটিও হওয়া চাই মানসম্পন্ন কারণ এর ওপরই পানি সরবরাহ এবং পানির পরিমাণ  নির্ভর করছে।

 

♦ কমোডের ব্যবহারের যত্নশীল হতে হবে। কমোডের ডিজাইনের আধুনিকতা এবং কমোডের ফাংশন নির্বাচনে গুরুত্ব দিতে হবে। স্নানঘর শুকনো রাখতে ওয়াল হ্যাং কমোড হতে পারে প্রথম পছন্দ।

 

♦ স্নানঘরে পর্যাপ্ত জায়গা থাকলে ব্যবহার করতে পারে শাওয়ার এনক্লোজার। শাওয়ার এনক্লোজার ব্যবহারে স্নানঘরের অন্য জায়গা সব সময় শুকনো থাকবে।

 

শুকনো স্নানঘর  আভিজাত্যের পরিচয় দেয়।  স্নানঘর সর্বদা শুকনো রাখতে টাইলসের ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। কারণ সব টাইলসের পানি শোষণ ক্ষমতা এক রকম নয়। যে টাইলসের পানি শোষণ ক্ষমতা যত কম স্নানঘরের জন্য সে টাইলস তত ভালো। ইটালির ন্যানোগ্রাসের টাইলস এক্ষেত্রে হতে পারে উপযুক্ত। থ্রি ডাইমেনশনাল ইনজেক্ট টেকনোলজির ব্যবহার এই টাইলসকে করেছে বিশ্বমানের এবং এর পানি শোষণ ক্ষমতা খুবই কম। বিশ্বমানের আধুনিক ডিজাইনের এসব সামগ্রী পাওয়া যাচ্ছে ব্রাভেট বাংলাদেশের শোরুমে। ব্রাভেট বাংলাদেশের শোরুম রয়েছে ঢাকার বনানী, হাতিরপুল এবং চট্টগ্রামের খুলশিতে। 

 

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow