সোমবার, ১৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি তুলা রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শুক্রাচার্য, গ্রহপিতা, রবি ও চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রধান করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে সেই সঙ্গে ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

সমগ্র দিনটাই কর্ম ব্যস্ততার সৃষ্টি হবে। পরিবার পরিজন বন্ধু-বান্ধব প্রেমিক-প্রেমিকারা সংকটকালে সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। রাগ জেদ, অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী অধ্যবসায়ী ও মিত্যব্যয়ী হলে সঞ্চয়ের পাহাড় গড়তে সক্ষম হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। শত্রুরা পরাস্ত হয়ে পড়বে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের হারানো কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা ফিরে পাবেন সেই সঙ্গে ভাঙা প্রেম ও বন্ধুত্বে নতুন বন্ধনের সৃষ্টি হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

একদিকে ব্যবসা-বাণিজ্যে লাগাতার লোকসান অপরদিকে খরচের দুর্দান্ত চাপ সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব প্রকার অনুচিত কাজ বন্ধ করুন।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে, তথা বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

 হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে তথা ধন উপার্জনের সব রাস্তা খুলে যাবে। ভ্রাতা-ভগ্নি জীবনসাথী আত্মীয় পরিজনদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেলা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভফল প্রদান করবে। তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদ ঘটবে না বরং সংকটকালে জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় ও বন্ধু-বান্ধবের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। পিতামাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা শত্রুতা বৃদ্ধি করাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শিক্ষার্থীদের মন লেখাপড়া থেকে বিচলিত হয়ে পড়বে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। মামলা- মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সমাগ্রীর পসরা সাজবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

 বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের প্ল্যান প্রোগ্রাম বাস্তবায়িত হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

শত্রু ও বিরোধীপক্ষকে ঘায়েল করতে গিয়ে আপনি নিজেই নিজের বিপদ ডেকে আনবেন। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহনসহ সব প্রকার দুনম্বরী কাজবাজ থেকে বিরত থাকুন। এতদসত্ত্বেও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি প্রবলরূপে আকৃষ্ট হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদে মন আনন্দে নাচবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর