শিরোনাম
সোমবার, ২ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশি জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল গ্রহমাতা চন্দ্র ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে তথা বিদেশ ভ্রমণের যোগ প্রবল, সেই সঙ্গে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন স্তব্ধ হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অবশ্য সন্তানদের কোনো না কোনো সাফল্যের প্রবল ইঙ্গিতে রয়েছে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব প্রকার দুনম্বরী কাজ বাজ থেকে বিরত থাকুন। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে তথা বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় বলে গণ্য হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মনে আনন্দের পসরা সাজবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের প্রচেষ্টা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে, যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হতে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিষণ্ন হয়ে থাকবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে সেই সঙ্গে প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে যাওয়ায় মন হতাশায় ডুবে যাবে। এতদসত্ত্বেও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে মতানৈক্য তৈরি হবে। অবশ্য ব্যবসা-বাণিজ্যে সহযোগিতা প্রাপ্ত হবেন তথা ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষীর বরমাল্য পরতে সক্ষম হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্ম প্রত্যাশিদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হবে। শত্রু পক্ষ লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায়। ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ চালু ও অচল ব্যবসা সচল হওয়ায় মন আনন্দে নাচবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় দীর্ঘদিনের হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যে কাজে হাত দেবেন তাতেই কোনো না কোনো বাধা এসে হাজির হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে অসন্তোষ বিরাজ করায় মন নির্জন পরিবেশ খুঁজবে। সন্তানদের আচরণে মনকষ্ট বাড়বে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দুর্যোগের মেঘ ঠেলে দিয়ে সুদিনের সূর্য উদিত হবে। কর্মক্ষেত্রে সহকর্মীগণ ও ব্যবসা-বাণিজ্যে অংশিদারেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের মনবাসনা পূরণ হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। সেই সঙ্গে সম্পত্তি সংক্রান্ত দীর্ঘদিনের গোলযোগ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর