শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ সম্পত্তিকারক মঙ্গল শুক্রাচার্য ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহে কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা, প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড, অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিকায় জীর্ণ করে তুলবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

হারানো পিতৃমাতৃ ধন-সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে তথা তাদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সঞ্চালনের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারের ছোট নতুন মুখের আগমন ঘটতে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ঘাতক বলে প্রমাণিত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে শল্য চিকিৎসায় নিয়ে ছাড়বে। দাম্পত্য সুখ-শন্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। সপরিবারে কাছেপীঠে তথা কোনো আনন্দ অনুষ্ঠানে যোগদান করতে পারেন। অবশ্য লৌকিকতায় প্রচুর ব্যয় হতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

বুদ্ধি বৃত্তি বিষণতা শ্রম ও অধ্যবসায়ের বলে সব প্রতিক‚লতা কাটিয়ে জীবনে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে, তথা মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। শত্র“ ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের হারানো মনোবল জনবল অর্থবল চাঙ্গা হয়ে উঠবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ড দণ্ডিত হবেন। দুর্ঘটনা এড়াতে ভিড়ভাড়, তীব্র গতির বাহন আর অপ্রীতিকর ঘটনা এড়াতে দুনম্বরী কাজ বন্ধ করুন।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করায় উচ্চশিক্ষা তথা বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। পিতা-মাতার সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে তথা তাদের সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। গুপ্ত ও প্রকাশ্য শত্র“রা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে গোপনে প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। অবশ্য অর্থকড়ি আয় উপার্জন ভালোই হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের ঋণের বোঝা বাড়বে বৈকী কমবে না। দ্বিচক্র যান বর্জনীয়।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। যেদিকে হাত বাড়াবেন সেদিক থেকেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। মন কর্ম আধ্যাত্নিকতা পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি আকৃষ্ট হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রমাণ করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বৃশ্চিক : টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনেতিক দুর্ভবানায় পড়তে হবে। না বুঝে চুক্তি সম্পাদন, বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য মনোবল ও শরীর বল সমানতালে প্রাপ্ত হওয়ায় সব প্রতিক‚লতা কাটিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গে কলহ-বিবাদের কারণে ব্যবসা আলাদা করার উপক্রম তৈরি হলেও অবশেষে পক্ষে আসবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সম্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। শত্র“ ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। শ্রমিক কর্মচারী ও ড্রাইভারদের প্রতি অধিক সজাগ দৃষ্টি রাখা সমীচীন হবে। দাম্পত্য জীবন সুখের থাকবে তথা পিতা-মাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্র্বাদপ্রাপ্ত হবেন।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

সন্তানরা আজ্ঞাবহ  হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তি ও বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাদ পূরণ করতে। দুর্জন আত্নীয় বেশে যথাসর্বস্ব লুফে নিতে পারে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর ও প্রেম বন্ধুত্ব থেকে বিরত থাকুন।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম অধিক বৃদ্ধি পাবে। অপরদিকে পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দ নাচবে। ঘুষ উৎকোচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় অস্ত্রশস্ত্র বহনসহ সব প্রকার দুনম্বরী কাজবাজ বন্ধ করুন, নচেৎ শ্রীঘরে ঢুকতে হবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যৎপরনাস্তি ক্ষতিসাধিত হবে। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর