সোমবার, ৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল গ্রহপিতা রবি ও চন্দ্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে অবশ্য স্বাস্থ্য বিশেষ ভালো থাকবে না।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

বন্ধু-বান্ধব আত্মীয় পরিচজনেরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় আর্থিক অনটন দূর হয়ে পড়বে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মতানৈক্য সৃষ্টি হবে। রাগ জেদ অহংকার বর্জন করুন নচেৎ আপনার জীবনে কালিমার ছাপ পড়তে পারে। সপরিবারে ভ্রমণ ও অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কর্মকর্তারা আপনার প্রতি সদয় হওয়ায় কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণ হবে। ব্যবসা-বাণিজ্যে বিশেষ করে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র যেমন আসবে তেমনি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে সন্তানদের আচরণে মনকষ্ট বাড়বে তথা শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল বরবাদ হয়ে পড়বে।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের মনের আশা আকাঙ্ক্ষা পূরণ হয়ে পড়বে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে হবে। মন আনন্দে নাচবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধীপক্ষে সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

মনোবল জনবল অর্থবলের সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠা বেড়ে উঠবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। দীর্ঘদিনের সম্পত্তি সংক্রান্ত ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বাণিজ্যিক সফর লাভদায়ক হবে তথা নতুন চুক্তি সুদূরপ্রসারী হবে। দীর্ঘদিনের পাওনা টাকা আদায় হওয়ায় দিনটি ঋণমুক্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

আয় উন্নতির নিত্যনতুন রাস্তা খুলে যাওয়ায় মন আনন্দে নাচবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দূর থেকে আসা কোনো সংবাদ আপনার জীবনে এক গুরুত্বপূর্ণ তথা নতুন অধ্যায় রচনা করবে। একদিকে পাওনা টাকা আদায় অপরদিকে ব্যবসা-বাণিজ্যে লাভবান তথা ঝটকা উপার্জনে শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শিক্ষার্থীদের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে অবৈধ ও গোপনীয় প্রেম ফাঁস করে দেওয়ায় সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হবে। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আপনার বন্ধুবান্ধব আত্মীয় পরিজনসহ ঘনিষ্ঠজনই আপনার অনিষ্ট সাধনের চেষ্টায় মত্ত থাকবে। বাক্য প্রয়োগে সতর্ক থকুন নচেৎ অপ্রিয় কথাবার্তা আপনাকে ষড়যন্ত্রে জড়িয়ে ফেলতে পারে। অবশ্য শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বহুদিনের জটিল ও কঠিন সমস্যা থেকে মুক্তির জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যেতে পারে তথাপিও আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। ব্যবসা-বাণিজ্যে অংশিদারদের সঙ্গের কলহবিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ও প্রসার ঘটবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

কাজকর্ম ব্যবসা-বাণিজ্যে সফলতা ও পাওনা টাকা আদায় হলেও মনে সর্বদাই কারণে অকারণে অশান্তি ভাব বিরাজ করবে। ধর্ম আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আগ্রহ বাড়বে। লৌকিকতায় প্রচুর ব্যয় হলেও ধার ও ঋণগ্রস্থ হওয়ার সম্ভাবনা নেই। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর