শুক্রবার, ১৩ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল ঘোরপাপ গ্রহ রাহু ও বালক গ্রহ বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দা কর্মক্ষেত্রে বসের বকুনি অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকে শুভফলের প্রাপ্তি ঘটায় মনে আনন্দের পসরা সাজবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা ব্যবসা-বাণিজ্যে প্রচুর লাভবান হবেন। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। সপরিবারে কাছে পীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে, দীর্ঘদিনের ভাঙা প্রেম জোড়া লাগবে তথা বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে।

মিথুন [২১ মে-২০ জুন]

মনোবল জনবল অর্থবল সমানতারে প্রাপ্ত হবেন। বন্ধুত্ব প্রেম রোমান্স বিনোদন ভ্রমন শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা প্রবল।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভ্রাতাভগ্নি আত্মীয়পরিজনদের সঙ্গে মিলনমেলায় রূপান্তরিত হবে তথা দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দাম্পত্য কলহ সামাজিক কলহে পরিণত হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই বরং জীবনসাথী শ্বশুরালয় মাতুলালয় থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। শত্রু ও বিরোধীপক্ষ স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও অনুচিত কাজবাজগুলো ফাঁস করে দিতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেমপ্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল খারাপ হয়ে পড়বে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর প্রয়োজন পড়বে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। সেই সুযোগে চাকর-বাকর শ্রমিক-কর্মচারী ও ড্রাইভাররা মূল্যবান সম্পদ লুফে নেওয়ার চেষ্টা চালাবে। অবশ্য বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলেফেঁপে উঠবে। কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে। বিদেশ গমেনচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যে কাজে হাত দেবেন তাতে কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত জটিলতার অবসান ঘটবে। দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবন সাথীর মতামতকে গুরুত্ব দিন। শত্রু ও বিরোধী পক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড, ব্যবসা-বাণিজ্যে লোকসান, টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় মন ক্রমশ জীর্ণতার দিকে ধাবিত হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। সে সঙ্গে ধার দেওয়া নেওয়া থেকে বিরত থাকুন। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমনে মুখর হয়ে থাকবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। দীর্ঘদিনের হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। অবশ্য বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে-অকারণে কলহবিবাদের সৃষ্টি হওয়ায় মন বিষণ্ন হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

নিত্যনতুন ব্যবসা বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। বেকারদের কর্মপ্রাপ্তির যেমন সম্ভাবনা রয়েছে তেমনি বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্নস্বাদ পূরণ হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর