শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল, বুধ ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করার আবশ্যকতা রয়েছে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে সেই সঙ্গে শূন্য পকেট টাকায় পূর্ণ হয়ে থাকবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। শ্বশুরালয়, মাতুলালয় ও ভ্রাতাভগ্নির কাছ থেকে প্রাপ্ত সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। মন সুর-সংগীতের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

যেদিকে হাত বাড়াবেন সেই দিক থেকেই কম-বেশি সফলতাপ্রাপ্ত হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের মন লেখাপড়ার প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফলফুল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেলা করুন নচেৎ অর্থ ও মান উভয়দণ্ডে দণ্ডিত হবেন। শত্রুরা পরাস্ত হবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। ব্যবসা-বাণিজ্যে অংশীদার ও সহকর্মীদের সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। অবশ্য হারানো পিতৃমাতৃ ধন সম্পদ ও সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

সন্তানদের কেরিয়ার অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। বিবাহযোগ্যদের বিবাহের বাধা কেটে গিয়ে বিবাহকার্য সুসম্পন্ন হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। এতদসত্ত্বেও মন সর্বদাই ধর্ম আধ্যাত্মিকতা, পরোপকার ও সৃষ্টিধর্মী কাজের প্রতি বিশেষভাবে আকৃষ্ট হয়ে থাকবে।

 

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

 

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব অপরদিকে কর্মক্ষেত্রে হয়রানিমূলক দূর বদলি সাসপেনশন তার ওপর খরচের দুর্দান্ত চাপ সব মিলিয়ে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে থাকবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। বেগবান যান এগিয়ে চলার আবশ্যকতা রয়েছে।

 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। শিক্ষার্থীদের মন খেলাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শূন্য পকেট পূর্ণ হয়ে পড়বে তথা আপনার ভাগ্যাকাশে নতুন সূর্য উদিত হবে। বিবাহযোগ্যদের বিবাহে প্রচুর উপহার ও উপঢৌকনাদি প্রাপ্ত হবেন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাওয়ায় দিনটি হাসপাতাল ত্যাগের জন্য রেকর্ড হয়ে থাকবে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা যৎপরনাস্থি ক্ষতির সম্ভাবনা।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে থাকবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ তথা ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দীর্ঘদিনের হারানো মনোবল জনবল অর্থবল ফিরে আসবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে।

 

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ধন উপার্জনের সব রাস্তা খুলে যাবে। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

 

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভ্রাতা ভগ্নি, আত্মীয়পরিজন, জীবন সাথী ও সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্নস্বাধ পূরণ হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর