সোমবার, ২৩ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, বুধ ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে ও শত্র“রাও পরাস্ত হবে।

 

 

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিণ্ন হয়ে থাকবে। অবশ্য হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষীর বরমাল্য পরতে সক্ম হবেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

প্রেমীযুগলের স্বপ্ন বাস্তবায়িত হবে তথা নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা সুদূরপ্রসারী হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল, পাওনা টাকা আদায় তথা বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ হওয়ায় মন আনন্দে নাচবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারসামগ্রীও সমানতালে প্রাপ্ত হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বুদ্ধি ও কৌশলের দ্বারা নিত্যনতুন পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে সক্ম হবেন তথা শত্র“ ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথ প্রশস্ত হবে। পিতা-মাতার সঙ্গের দীর্ঘদিনের মতানৈক্য দূর হয়ে পড়বে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাও আশীর্বাদপ্রাপ্ত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড়, তীব্রগতির বাহন ও সব প্রকার অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। দুর্জন আত্নীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির বিবাষ্প ছড়াতে পারে। অর্থকড়ির ব্যাপারে কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

ব্যবসা-বাণিজ্যে লাভবান হবেন সেই সঙ্গে অংশিদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হয়ে পড়বে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 সৃষ্টিকর্তার অপরিসীম কৃপায় সব মনোবাসনা পূরণ হয়ে পড়বে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অবশ্য বাড়ির ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

সুনাম, যশ খ্যাতি প্রতিষ্ঠাসহ সব দিক থেকে তরতাজা উন্নতি করে চলবেন। ডাকযোগে চেক মানি অর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো ধর্মীয় স্থানে ভ্রমণ করতে পারেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ভ্রাতা-ভগ্নি আত্নীয় পরিজনদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় প্রীতির বন্ধন রচিত হবে। শত্র“র চলাফেরা ও গতিবিধির ওপর তী² নজর রাখুন সেই সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। না বুঝে চুক্তি সম্পাদন বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভ্রমণকালীন বিশে সতর্ক না থাকলে চোর-চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পরে পড়ে যথা সর্বোচ্চ হারাতে পারেন। কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন হবে সেই সঙ্গে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 বিদ্যাশিক্ষায় ব্রতীদের সব মনোবাসনা পূরণ হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভ‚ষিত হবে। আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা খুঁজে পাওয়া কঠিন হবে। অপরিচিত কাউকে আশয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর