মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, দৈত্যকুলগুরু শুক্রাচার্য ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। মন সুর-সংগীতের প্রতি আকৃষ্ট হবে।

 

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। আজকের ভ্রমণ, বিনিয়োগ যেমন সুদূরপ্রসারী হবে তেমনি রোপণ করা বৃক্ ভবিষ্যতে ফুলফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

বৃষ[২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতা-ভগ্নি, আত্মীয় পরিজন ও জীবনসাথীর সহযোগিতায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সন্তানদের কেরিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্য সংক্রান্ত জটিলতার অবসান ঘটবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থকবে।

মিথুন [২১ মে-২০ জুন]

চলাফেরা, বাক্য প্রয়োগ ও বিনিয়োগে সতর্ক না থাকলে অর্থ ও মানদণ্ডে দণ্ডেত হবেন। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শল্য চিকিৎসার প্রয়োজন পড়বে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমী যুগলের মিলন ও নিঃসন্তান দম্পতির সন্তান লাভের পথ প্রশস্ত হবে। আজকের বিনিয়োগ ভবিষ্যতে প্রচুর লাভ প্রদান করবে। শত্র“ ও বিরোধীপক্ স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্ল্যান-প্রোগ্রাম ফাঁস করে দেবে তথা কোনো মিথ্যা ড়যন্ত্রের জালে আটকে দিতে পারে। অত্যাবশ্যকীয় ভ্রমণ বর্জনীয়।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে মন বিণ্নহয়ে থাকবে। অবশ্য কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য রয়ে আসনে, সেই সঙ্গে নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শূন্য পকেট পূর্ণ হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলে ফেঁপে উঠবে। দূর থেকে আসা ডাক গোটা পরিবারকে খুশির জোয়ারে ভাসাবে। অবশ্য কোনো কাজে বিলম্ব ঘটলেও তা পূর্ণ হয়ে পড়বে। শিক্ষার্থীদের মন প্রেম প্রসঙ্গ ফেসবুক ইন্টারনেটসহ অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষা খারাপ হবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বেকারদের কর্মপ্রাপ্তি, হারানো কর্ম পুনরুদ্ধার তথা কর্মে পদোন্নতির পথ সুগম করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন আনন্দে নাচবে। নতুন সম্পত্তি, গৃহবাড়ি ও যানবাহন লাভের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের আচরণে মনোকষ্ট বাড়বে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। অবশ্য সংকটকালে শ্বশুরালয়, মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধন সম্পদ সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় শুধু পকেট শূন্য করেও ক্ষ্যান্ত হবে না, সেইসঙ্গে ঋণ নেওয়ার প্রয়োজন পড়তে পারে। শত্র“ ও বিরোধীপক্ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার, খেলনা সামগ্রী যেমন আসবে তেমনি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও প্রাপ্ত হবেন।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাগ্যক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে এসে টোক্কা মারবে। ব্যবসা-বাণিজ্যে লাভবান, আটকে থাকা কাজ সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর