শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, দেবসেনাপতি মঙ্গল ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মেষ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে সেই সঙ্গে হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

ব্যবা বাণিজ্যে মজুদমালের দাম বৃদ্ধি ও পাওনা টাকা আদায় হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেপে উঠবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মনপ্রসন্ন হয়ে থাকবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। অবশ্য লৌকিকতায় ব্যয় কম হবে বলে মনে হয় না।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ধন উপার্জনের সকল রাস্তা খুলে যাবে সেই সঙ্গে প্রেমীযুগলের মিলন বন্ধুত্ব বিনিয়োগ ভ্রমণ শুভফল প্রদান করবে। তথা রোপন করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। স্বপরিবারে কাছে পীঠে তথা কোন মঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। ভ্রমণকালীন সতর্ক না থাকলে মূল্যবান সম্পদ হারাতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য কলহবিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুঃশ্চিন্তার অবসান ঘটবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশির্বাদ প্রাপ্ত হবেন। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ নয়ই বরং ঘাতক বলে প্রমাণিত হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ব্যবসাবাণিজ্যে অংশিদারদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হলেও অবশেষে তার ফল আপনারই পক্ষে আসবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় অনেক কঠিন কাজ সহজে সম্পন্ন হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

রাগ জেদ অহংকার বিদ্যা পরিকল্পনা নস্যাৎ করে দেবে। ঘুস উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্যসেবন ক্রয় বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন। অবশ্য দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির সঙ্গে সঙ্গে কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার প্রাপ্তি ঘটাবে। যার ফলে বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। 

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

শরীর স্বাস্থ্যের বিরূপ প্রভাব কর্ম ব্যবসাবাণিজ্যে ও ভ্রমণের উপর পড়বে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও প্লান প্রোগ্রাম ফাস করে দেবে। যার ফলে সংসার সমাজে আপনার ইমেজ নষ্ট হবে। এতদসত্ত্বেও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার ও সৃজনশীল কাজের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

নিত্য নতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শ্বশুরালয় মাতুলালয় ও জীবনসাথীর তরফ থেকে ভরপুর সাহায্য সহযোগিতাপ্রাপ্ত হবেন। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হয়ে পড়বে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমি ও অধ্যবসায়ী হলে সকল দুর্যোগ সহজে মোকাবেলা করতে সক্ষম হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ইলেক্ট্রনিক্স সামগ্রী ও যানবাহনাদি আসতে পারে। বেগবান যান এড়িয়ে চলুন।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দুর্দিনের অন্ধকার কেটে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। কর্মঅর্থ মোষ ভ্রমণ বিবাহ সকল দিকেই শুভফল প্রদান করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তন ও অতিথি সমাগমে গৃহবাড়িতে অনুষ্ঠানের পরিবেশ বিরাজ করবে। অবশ্য শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যধিপীড়া বাড়বে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

যেমন আয় তেমন ব্যয় হওয়অয সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে। সেই সঙ্গে প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে যাবে। প্রেমীযুগলের প্রেম ভেঙ্গে যাবে তথা অত্যাবশকীয় বিবাহে কোন না বাধা এসে হাজির হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

মনবল জনবল অর্থবলের সর্বদাই উপরের দিকে উঠতে থাকবে। স্বপরিবারে কাছে পীঠে ভ্রমণ ও অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। হারানো কর্ম পুনরুদ্ধার সেই সঙ্গে ব্যবসাবাণিজ্যে প্রচুর লাভবান হবেন। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে যাবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

অর্থ সম্পদ সম্পত্তি বন্ধু মিত্র প্রেম বিকাহ সবই কমবেশি শুভফল প্রদান করবে। দূর থেকে আসা কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। ভ্রাতাভগ্নিদের সঙ্গের কলহবিবাদের মিমাংসা হবে তথা তাদের সহযোগিতায় সম্পত্তি লাভের পথ প্রশস্ত হবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের উচ্চশিক্ষার্থে বিদেশগমনের স্বপ্ন পূরণ হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর