বুধবার, ২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, চন্দ্র ও মহাঘোর গ্রহ রাহুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। দুর্ঘটনা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন ও সব ধরনের অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। প্রেম বন্ধুত্ব শুভ।

   

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

না বুঝে চুক্তি সম্পাদন ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। ঘুষ উৎকোচ গ্রহণ, নেশাজাতীয় দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয় ও অস্ত্রশস্ত্র বহন থেকে বিরত থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের বলে সব প্রতিক‚লতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতা-ভগ্নি আত্নীয় পরিজন ও জীবনসাথী সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। গৃহবাড়ি নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীতে সাজ সাজ রব রব করবে। শ্রমিক কর্মচারী ড্রাইভার ও বাড়ির কাজের লোকদের থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ শুভ ফল প্রদান করবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গের দীর্ঘদিনের মতানৈক্য দূর হয়ে পড়বে। তথা তাদের কাছ থেকে আশানুরূপ সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য দিনটি স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। বেগবান যান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

কর্ম ব্যবসা-বাণিজ্য ও ভ্রমণে শ্রম হবে কিন্তু ফল হবে না। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সিজনাল রোগব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফল থেকে বিরত থাকা সমীচীন হবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

পিতামাতার কাছ থেকে প্রচুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। অচল ব্যবসা সচল ও পাওনা টাকা আদায় হওয়ায় মন আনন্দে নাচবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শত্র“রা পরাস্ত হবে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করে চলবেন। জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে প্রাপ্ত সহযোগিতা সারাজীবনের পাথেয় হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। দ্বিচক্রযান এড়ান।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে সেই সঙ্গে বিবাহযোগ্যদের বিবাহের বাধা কেটে গিয়ে বিবাহকার্য সুসম্পন্ন হবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য সম্পর্কিত দুশ্চিন্তার অবসান ঘটবে। শত্র“ ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 মনোবল জনবল ও অর্থবলের গ্রাফ ক্রমশ নিচের দিকে ধাবিত হবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন অনুচিত কাজবাজ থেকে বিরত থাকুন। শত্র“ ও বিরোধীপক্ষের আচমকা আক্রমণে প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। অবশ্য দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে মন্দা, কর্মক্ষেত্রে হয়রানিমূলক দূরবদলি সাসপেনশন অপরদিকে শত্র“পক্ষের আচমকা আক্রমণ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে। মন সুর সংগীতের প্রতি ঝুঁকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রী ও সমান প্রাপ্ত হবেন।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দুর্যোগের মেঘকে ঠেলে দিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হয়ে পড়বে। পাওনা টাকা আদায়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ তথা উচ্চশিক্ষার্থে বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। বাণিজ্যিক সফ দান করবে তথা রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে লাভদায়ক প্রমাণিত হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

আজকের বিনিয়োগ বন্ধুত্ব ভ্রমণ শুভফল প্রফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। ঘুষ উৎকোচ গ্রহণসহ সব ধরনের দুনম্বরি কাজবাজ থেকে বিরত থাকুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর