শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি বৃহস্পতি, রাহু ও দৈত্যকূল গুরু শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। প্রেমীযুগলের প্রেম স্বীকৃতি পাবে তথা দীর্ঘ দিনের বাণিজ্যিক পরিকল্পনা বাস্তবায়িত হবে। বেগবান যান এড়িয়ে চলুন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

অর্থ সম্পদ সম্পত্তি যানবাহনাদী সম্মান লাভের সঙ্গে ব্যবসাবাণিজ্যে প্রচুর লাভবান হবেন। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাত্ শুভফল প্রদান করবে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেট প্রেম প্রসঙ্গসহ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় উচ্চশিক্ষা তথা বিদেশগমনের পথ স্তব্ধ হয়ে যাবে। দ্বিচক্রযান এড়িয়ে চলুন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

প্রেমীযুগলের প্রেম ভেঙে গিয়েও শেষ হবে না অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হতে পারেন। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের অবিরাম চাপ আপনাকে অতিশয় জীর্ন করে তুলবে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেত বাসাবাড়ি পাল্টানোর ঝামেলা পোহাতে হবে। দাম্পত্য জীবন সুখেই কাটবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। গৃহবাড়িতে কোন না কোন মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার উপঢৌকনাদিও সমানতালে প্রাপ্ত হবেন। টাকা পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

ধন উপার্জনের সকল রাস্তা খুলে যাবে। ডাকযোগে চেকমানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। নিত্যনতুন ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। শত্রু ও বিরোধীপক্ষের সকল পরিকল্পনা নস্যাত্ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন। মন সুর সঙ্গীত ধর্ম ও পরোক্ষকারের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

গৃহবাড়িতে কোন সভা মিটিং এর মাধ্যমে ভ্রাতা ভগ্নিআত্মীয় পরিজনদের সঙ্গে কলহ বিবাদের মিমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রীতির বন্ধন রচিত হবে। জীবনসাথী শ্বমুরালয়মাতুলায় থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হবেন। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোন না কোন পুরস্কারে ভূষিত হতে পারে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

অত্যাবশ্যকীয় ভ্রমণ বিনোদন প্রেম রোমান্স বিনিয়োগ থেকে বিরত থাকা সমীচিন হবে। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আর্শিবাদ প্রাপ্ত হবেন। কর্মক্ষেত্রে বড় কোন অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি করতে পারে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

শিক্ষার্থীর উত্তম ফল প্রাপ্ত হওয়ায় উচ্চ শিক্ষার দ্বার খুলে যাবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশগমনের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। সন্তানদের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে সেই বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্থ হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

শরীর স্বাস্থ্য বিশেষ ভালো থাকায় কর্ম ও ব্যবসাবাণিজ্যে তার প্রভাব পড়বে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির যানবাহন এড়িয়ে চলুন সেই সঙ্গে বাক্য প্রয়োগে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

প্রেমীযুগলের মিলন অবিবাহিতদের বিবাহ তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট নতুন মুখের আগমন গটতে পারে। বন্ধুবান্ধব আত্মীয় পরিজন ও জীবনসাথীর কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা প্রাপ্ত হওয়ায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন স্বাধ পূরণ হবে। বাড়ির ইলেক্ট্রিনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে বড়কোন অর্ডার হাত ছাড়া হয়ে পড়ায় বসের বকুনি খেতে হবে সেই সঙ্গে ব্যবসাবাণিজ্যে লোকসান অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। ভ্রমণকালীন বিশেষ সতর্ক না থাকরে চোরচিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির দৌরাত্মে যথা সর্বস্ব খুইয়ে ঋণের জালে আবদ্ধ হয়ে পড়তে হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

 ধৈর্য সাহস মনবলের সঙ্গে সঙ্গে অর্থবল ক্রমশ উপরের দিকে ধাবিত হবে। বিনিয়োগ বন্ধুত্ব প্রেম রোমান্স ভ্রমণ শুভফল প্রদান করবে। তথা সংকটকালে সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। ডাকযোগে প্রাপ্ত কোন সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রুপক্ষের সকল পরিকল্পনা নস্যাত্ হয়ে পড়বে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুর্নরুদ্বার তথা ব্যবসাবাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়িত হবে। সহকর্মীদের সঙ্গে মতানৈক্য দূর হবে সেই সঙ্গে অংশিদারদের সঙ্গে কলহবিবাদের মিমাংসা হওয়ায় ব্যবসাবাণিজ্যে যেমন লাভবান তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বেগবান যান ঘাতক হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর