সোমবার, ৪ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, সর্বগ্রাসী গ্রহ রাহু ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়তে পারে সেই সঙ্গে অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন ও ধার দেওয়া থেকে বিরত থাকুন।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

আপনার ভাগ্যাকাশে নতুন সূর্য উদিত হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের জন্য দিনটি উত্তম বলে বিবেচ্য হবে। হারানো ধন সম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

প্রেমীযুগলের মিলন ঘটাবে তথা বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত করবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন ও সহকর্মীবৃন্দ সাহায্যের হাত বাড়িয়ে ধরায় দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

বিদ্যার্থীদের মনোবল ভেঙে চুরমার করে দেবে যার ফলে প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। পিতামাতা ও জীবনসাথীর সঙ্গে কারণে-অকারণে কলহ বিবাদের সৃষ্টি হওয়ায় গৃহবাড়ি ত্যাগের উপক্রম তৈরি হবে। এতদসত্ত্বেও মন ধর্ম আধ্যাত্মিকতা পরোপকার হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা একযোগে স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেমসহ সব প্রকার দুনম্বরি কাজবাজ ফাঁস করে দিতে পারে। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর থেকে বিরত থাকা সমীচীন হবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

আকস্মিকভাবে শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদ কোনো বয়স্ক লোকের সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার প্রাপ্ত হবেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসা-বাণিজ্যে জবরদস্ত ক্ষতি অপরদিকে কর্মে হয়রানিমূলক দূর বদলি সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। শত্রু ও বিরোধীপক্ষের আক্রোশে প্রায় শেষ হয়ে আসা কাজ মাঝপথে আটকে যাবে। বিদেশে অবস্থানরত স্বজনদের অপ্রত্যাশিত স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন ভেঙে পড়বে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাবে সেই সঙ্গে প্রায় শেষ হয়ে আসা কাজ বন্ধ হয়ে পড়ায় ঠুঁটো জগন্নাথ হয়ে বসে পড়তে হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির বিষবাষ্প ছড়াতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ শুভফল প্রদান করবে সেই সঙ্গে রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে আপনাকে অতিথি সেবায় ব্যস্ত হয়ে থাকতে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসায় দীর্ঘদিনের হারানো ধন সম্পদ সম্পত্তি ও বুকের ধন বুকে ফিরে আসবে। বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি, বৈদ্যুতিক মটর, ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। না বুঝে কোনো চুক্তিতে আবদ্ধ হওয়া বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। নতুন সম্পত্তি গৃহবাড়ি ও যানবাহন ক্রয়ের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। ডাকযোগে মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। শিক্ষার্থীদের মন ফেসবুক ইন্টারনেটসহ অনুচিৎ কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ার সম্ভাবনা।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন প্রসন্ন হয়ে থাকবে। ব্যবসা-বাণিজ্যে বিশেষ করে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে সেই সঙ্গে পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে প্রাপ্ত কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর