শিরোনাম
শনিবার, ৯ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ শনিমহারাজ, দেবসেনাপতি মঙ্গল ও গ্রহপিতা রবির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে বৃশ্চিক রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয় উপার্জনের সব রাস্তা খুলে যাবে সেই সঙ্গে হাতে থাকা সব কাজই সম্পন্ন হয়ে পড়ায় ব্যাংক ব্যালান্স ফুলে ফেঁপে উঠবে।

 

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের  খাতে থাকবে শূন্য। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে তথা ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। প্রেমী যুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃত পাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারের মন বিষণ্ন হয়ে থাকবে। সন্তানদের আচরণে মনোকষ্ট বাড়বে। অবশ্য নিত্যনতুন ব্যবসা-বাণিজ্য আর প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হতে থাকায় মনে আনন্দের পসরা সাজবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

বাড়ির ইলেক্ট্রনিক্স দ্রব্যাদি ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। দুর্জন আত্মীয়বেশে আপনার সুখের সংসারে অশান্তির তীব্র অনল জ্বেলে দিতে পারে। হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের পথের বাধাবিঘ্ন দূর হয়ে পড়বে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। রাগ জেদ অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে ভাগ্যলক্ষ্মী বরমাল্য পরতে সক্ষম হবেন। সপরিবারে কোনো আনন্দ অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশিদার আর কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কারণে অকারণে কলহ বিবাদের সৃষ্টি হবে। দাম্পত্য জীবন কটুতায় ভরে থাকলেও বিচ্ছেদের কোন রূপ সম্ভাবনা নেই। সন্তানদের কেরিয়ার অধ্যায়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুঃশ্চিন্তার অবসান ঘটবে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে। মামলা মোকদ্দমা ও কোর্ট কেসের রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারে যোগ প্রবল। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হয়ে পড়বে। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

 কর্মের সুনাম যশ অপ্রত্যাশিত সাফল্য বয়ে আনবে ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে। গৃহবাড়ি আসবাবপত্র ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্য চিকিত্সার প্রয়োজন পড়বে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ তথা উচ্চশিক্ষার্থে বিদেশ গমনের স্বপ্নস্বাধ পূরণ হবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। দ্বিচক্রযান এড়িয়ে চলার আবশ্যকতা রয়েছে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

দাম্পত্য জীবন কুটকায় ভরে থাকলেও বিচ্ছেদের কোনোরূপ সম্ভাবনা নেই। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেলা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। লটারি ফাটকা জুয়া শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে এমনকি হারানো বুকের ধন বুকে ফিরে আসবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর সঙ্গে সঙ্গে অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর